ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

বিসিবি থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেন পাপন!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
বিসিবি থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেন পাপন! ছবি: বাংলানিউজ

ক্রিকেট নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপনের আবেগের কথা কারো অজানা নয়। টাইগারদের খেলা থাকলে নিজে গ্যালারিতে উপস্থিত থেকে দলকে উৎসাহ দেন তিনি।

 আবার বাইরে থেকে তিনি নিয়মিত দলের খোঁজখবরও নেন। কিন্তু এমনটা হয়তো অদূর ভবিষ্যতে আর দেখা যাবে না। কারণ এবার তার বোর্ড থেকে সরে দাঁড়ানোর সম্ভাবনা দেখা দিয়েছে।

বৃহস্পতিবার বিসিবির এজিএম (বার্ষিক সাধারণ সভা) শেষে বোর্ড সভাপতি নিজেই এমন ইঙ্গিত দিয়েছেন।  

চলতি বছরের শেষদিকে অথবা আগামী বছরের শুরুর দিকে বিসিবির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। আর এবারের নির্বাচনে তিনবারের বোর্ড সভাপতি পাপন অংশগ্রহণ করবেন না বলে ইঙ্গিত পাওয়া গেছে।  

এজিএম শেষে পাপন সাংবাদিকদের বলেন, ‘হারলে হারটা আমি মেনে নিতে পারি না, এটা আমার একটা খারাপ দিক। বাংলাদেশ দল হারলে মেজাজ খারাপ হয়ে যায়। আমার বউ-বাচ্চা সামনে আসে না। এজন্য ডাক্তার আমাকে ক্রিকেট থেকে যত তাড়াতাড়ি সম্ভব দূরে যেতে বলেছে। ’

আবেগ-প্রবণতার কারণে ক্রিকেটের পেছনে অনেক সময় দিতে হয় জানিয়ে তিনি বলেন, ‘ক্রিকেট আমাদের এত বেশি সময় নিয়ে নিচ্ছে, আগে এর কোনও ধারণা আমার ছিল না। মাঝে ১ বছর কিন্তু আমি কিছুতে ছিলাম না, ভালোই ছিলাম। কিন্তু আবার যখন আগের মতো হলাম, দেখলাম এটা আমার অনেক সময় নিয়ে নিচ্ছে। ’

সেই ২০১২ সাল থেকে বোর্ডের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন পাপন। ক্রিকেটে এই সময়টা যথেষ্ট বলে মনে করেন তিনি, ‘ক্রিকেটে অনেক সময় দিলাম। নিউজিল্যান্ডে (দলের ম্যানেজার হিসেবে) জালাল ভাই গেলেন, জিম্বাবুয়েতে গেলেন ববি ভাই। তারা জানেন আমার অবস্থা। ভোর থেকে তো খেলা দেখেছিই, ওখানে ৭টা বাজলেই ফোন দিয়েছি, সকালের নাস্তা করার আগে সবার সঙ্গে কথা বলা, এরপর দল নিয়ে কথা বলা। আসলে ক্রিকেট অনেক সময় নিয়ে নিচ্ছে। ’

এর আগে সাবেক সভাপতি আ হ ম মোস্তফা কামাল পদ ছাড়লে বিসিবির ১৪তম সভাপতি হিসেবে দায়িত্ব নেন পাপন। এরপর আরও দুই বার তিনি বিসিবি সভাপতি পদে নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa