ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

কলকাতায় টিম সাউদি, পাঞ্জাবে আদিল রশিদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
কলকাতায় টিম সাউদি, পাঞ্জাবে আদিল রশিদ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি অংশের খেলা শুরুর আগে দল পেলেন কিউই পেসার টিম সাউদি ও আদিল রশিদ।

কলকাতা নাইট রাইডার্সে অজি পেসার প্যাট কামিন্সের স্থলাভিষিক্ত হয়েছেন সাউদি।

অন্যদিকে প্রথমবারের মতো আইপিএলে দল পেলেন আদিল রশিদ। এই ইংলিশ স্পিনারকে দলে ভিড়িয়েছে পাঞ্জাব কিংস। আরেক ইংলিশ ক্রিকেটার জর্জ গার্টনও প্রথমবার আইপিএলে দল পেলেন।

একে একে অনেকেই সংযুক্ত আরব আমিরাতে আসন্ন আইপিএলের দ্বিতীয় অংশ থেকে সরে দাঁড়াচ্ছেন। বিশেষ করে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের মধ্যে এই প্রবণতা বেশি। আগেই না খেলার কথা জানিয়ে দিয়েছিলেন কামিন্স। অজি টি-টোয়েন্টি দলের সহ-অধিনায়কের বিকল্প হিসেবে তাই সাউদিকে খুঁজে নিল কলকাতা।  

গত ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত ২০২১ আইপিএলের নিলামে সাউদির ভিত্তিমূল্য ছিল ১ কোটি রুপি। কিন্তু ওই সময় অবিক্রিত থেকে যান তিনি। সর্বশেষ ২০১৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়ে খেলা সাউদি আইপিএলে অনিয়মিত হয়ে পড়েছেন। এর আগে অবশ্য রাজস্থান রয়্যালস, মুম্বাই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছেন ৩২ বছর বয়সী এই ডানহাতি পেসার।

কামিন্সের মতোই আইপিএলের দ্বিতীয় অংশ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন পাঞ্জাবের ঝাই রিচার্ডসনও। তবে তার ইস্যু হচ্ছে ফিটনেস। এবার তার বদলে রশিদকে দলে নিয়েছে পাঞ্জাব কিংস। এর আগে ২০২১ আইপিএলের নিলামে তার ভিত্তিমূল্য ছিল দেড় কোটি রুপি। কিন্তু সাউদির মতো তিনিও অবিক্রিত থাকেন। অথচ বোলারদের আইসিসি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে তার অবস্থান চারে।

রশিদ ছাড়াও এবারের নিলামে দল পাননি র‍্যাংকিংয়ের এক ও দুইয়ে থাকা তাবরাইজ শামসি এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা। তবে আইপিএলের বাকি অংশের আগে তারা দুজনও দল পেয়েছেন।  

অন্যদিকে এখনও ইংল্যান্ডের জার্সিতে খেলার ডাক না পাওয়া গার্টনের নিলামে ভিত্তিমূল্য ছিল ২০ লাখ রুপি। তখন অবিক্রিত থাকলেও স্বীকৃত টি-টোয়েন্টিতে ৩৮টি ম্যাচ খেলা এই অলরাউন্ডারকে এবার দলে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। অস্ট্রেলিয়ান পেসার কেন রিচার্ডসন নাম প্রত্যাহার করে নেওয়ায় তাকে দলে নিয়েছে বিরাট কোহলির দল।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২১
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa