ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

সাকিবকে ছাড়াই অনুশীলনে টাইগাররা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২১
সাকিবকে ছাড়াই অনুশীলনে টাইগাররা ছবি: শোয়েব মিথুন

তিনদিনের কোয়ারেন্টিন পর্ব শেষে নিউজিল্যান্ড সিরিজের জন্য আনুষ্ঠানিক অনুশীলন শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে আজকের অনুশীলন পর্বে ছিলেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

শুক্রবার (২৭ আগস্ট) সকালে মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলনে নামে নিউজিল্যান্ড সিরিজের স্কোয়াডে থাকা ক্রিকেটাররা।

এর আগে টাইগারদের কোয়ারেন্টিন শুরু হয়েছিল ২৪ আগস্ট থেকে। আর সাকিব যুক্তরাষ্ট্র থেকে ফিরেছেন ২৪ আগস্ট দিনগত রাতে। ফলে দলের বাকি সবার কোয়ারেন্টিন পর্ব শেষ হলেও সাকিবকে আরও একদিন অপেক্ষায় থাকতে হচ্ছে। তবে দলের সঙ্গে যোগ দেওয়ার আগে সাকিবকে দুইবার করোনা পরীক্ষায় নেগেটিভ হতে হবে।

শুক্রবার সকাল ১০টা থেকে শুরু হয় টাইগারদের অনুশীলন। তবে ক্রিকেটাররা মাঠে প্রবেশ করেন সাড়ে ৯টায়। এরপর ওয়ার্ম আপ শেষ ফিল্ডিং ও ক্যাচ অনুশীলনে ঘাম ঝরান রিয়াদ-মুশফিকরা। । দুপুর ২টা পর্যন্ত চলে নেট সেশন।  

বাংলাদেশ দলের অনুশীলন পর্বের দিনেই কিউইরাও প্রস্তুতি নিতে শুরু করেছে। নিউজিল্যান্ড দলের অনুশীলন শুরু হয় দুপুর থেকে। সন্ধ্যা পর্যন্ত ঘাম ঝরাবে সফরকারীরা।

সাম্প্রতিক সময়ে জিম্বাবুয়ের মাটিতে তিন ফরম্যাটে সাফল্য শেষে ঘরের মাটিতে অজি বধ করার পর টাইগারদের সামনে এবার কিউইরা। সফরকারীদের বিপক্ষেও একই দলীয় পারফরম্যান্সের প্রত্যাশার কথা শুনিয়েছেন জাতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান।

শুক্রবার বিসিবির পাঠানো ভিডিওবার্তায় সোহান বলেন, 'নিউজিল্যান্ড খুব ভালো দল। আশা করি একটা প্রতিদ্বন্দ্বিতামূলক সিরিজ হবে। দল হিসেবে যদি আমরা খেলতে পারি তাহলে অবশ্যই ভালো ফলাফল আসবে। আর আমার অভিষেক যেহেতু নিউজিল্যান্ডের সঙ্গেই হয়েছিল, তাই একাদশে সুযোগ পেলে চেষ্টা করব শতভাগ উজাড় করে দেওয়ার। গত দুইটা সিরিজ আমাদের খুব ভালো গেছে। আমরা টিম হিসেবে খেলতে পেরেছি। নিউজিল্যান্ডের বিপক্ষেও যদি টিম হিসেবে খেলতে পারি, তাহলে অবশ্যই ভালো কিছু হবে। '

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২১
এমএইচএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa