ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

ভারতকে ইনিংস ব্যবধানে হারালো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
ভারতকে ইনিংস ব্যবধানে হারালো ইংল্যান্ড

দ্বিতীয় ইনিংসে বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারার ব্যাটে ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা জেগেছিল ভারতের। কিন্তু ইংলিশ পেসার ওলে রবিনসনের বোলিং তোপে শেষ ৬৩ রানেই ৮ উইকেট হারিয়ে ইনিংস ব্যবধানে হারে কোহলিবাহিনী।

শনিবার হেডিংলি টেস্টে ইনিংস ও ৭৬ রানে জিতেছে ইংল্যান্ড। এই জয়ে সিরিজে ১-১ সমতা টানলো স্বাগতিকরা।

চতুর্থ দিন সকালে ভারতের দ্বিতীয় ইনিংস ২৭৮ রানে থামে। ইংলিশ পেসার ওলে রবিনসন দ্বিতীয় নতুন বলের দারুণ ব্যবহার করেন। ৬৫ রানে তুলে নেন ৫ উইকেট।  

এর আগে তৃতীয় দিন শেষে ২ উইকেট হারিয়ে ২১৫ রান তুলে ফেলেছিল ভারত। কিন্তু পরদিন অর্থাৎ আজ সকালেই আগেরদিনের অপরাজিত দুই ব্যাটসম্যানকে বিদায় করেন।  

চেতেশ্বর পূজারা ছুটছিলেন সেঞ্চুরির পথে। কিন্তু ব্যক্তিগত ৯১ রানে লেগ বিফোরের ফাঁদে পড়েন তিনি। এরপর আগে একবার ‘জীবন পাওয়া’ কোহলি ৫৫ রান করে স্লিপে ক্যাচ দিয়ে ফেরেন।

মূলত কোহলির বিদায়ের পর ভারতীয় ব্যাটিং লাইনআপ ধ্বসে পড়তে শুরু করে। সফরকারীরা শেষ ৮ উইকেট হারায় ৬৮ রানে, এর মধ্যে ২ রানের ব্যবধানে হারায় ৩ উইকেট। খেলাও শেষ হয়ে যায় মধ্যাহ্ন বিরতির ঠিক ১৫ মিনিট আগে।

এই ম্যাচ জেতায় একটি নতুন রেকর্ড গড়েছেন ইংলিশ অধিনায়ক জো রুট। ইংলিশ টেস্ট দল তার নেতৃত্বে এই নিয়ে ২৭টি ম্যাচ জিতলো।  

আগামী বৃহস্পতিবার ওভালে সিরিজের তৃতীয় টেস্ট শুরু হবে। এরপর ১০ সেপ্টেম্বর থেকে ওল্ড ট্রাফোর্ডে গড়াবে পঞ্চম ও শেষ টেস্ট।  

এর আগে ট্রেন্ট ব্রিজে সিরিজের প্রথম টেস্ট বৃষ্টিতে ভেস্তে যাওয়ার পর লর্ডসে দ্বিতীয় টেস্টের শেষ দিনে হেরে বসে ইংল্যান্ড। কিন্তু তৃতীয় টেস্টে ভারতকে প্রথম ইনিংসে মাত্র ৭৮ রানে অলআউট করে দেয় স্বাগতিকরা। এরপর নিজেদের প্রথম ইনিংসে ৪৩২ রানের পাহাড় গড়ে তারা, যা ৮ টেস্টে তাদের প্রথম জয়ের ভিত গড়ে দেয়।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৭৮ (অ্যান্ডারসন ৩/৬) এবং ২৭৮ (পূজারা ৯১, কোহলি ৫৫, রবিনসন ৫/৬৫)

ইংল্যান্ড: প্রথম ইনিংস ৪৩২ (রুট ১২১)

ফলাফল: ইংল্যান্ড ইনিংস ও ৭৬ রানে জয়ী।  

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa