ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

‘সর্বকালের সেরা ওয়ানডে একাদশে’ নিজেকেও রাখলেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
‘সর্বকালের সেরা ওয়ানডে একাদশে’ নিজেকেও রাখলেন সাকিব

বাংলাদেশ ক্রিকেটের ‘পোস্টার বয়’ সাকিব আল হাসান সর্বকালের সেরা ওয়ানডে একাদশ নির্বাচন করেছেন। সেই একাদশে রয়েছে বেশ কিছু চমক।

একাদশে নিজেকেও রেখেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

ভারতীয় এক ক্রীড়া সংবাদমাদ্যম ‘স্পোর্টসকিডা’-কে দেওয়া সাক্ষাৎকারে সাকিব এই একাদশ সাজান।  

সাকিবের সেরা একাদশে ওপেনিংয়ে রাখা হয়েছে ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার এবং পাকিস্তানের ইতিহাসের অন্যতম সেরা ওপেনার সাঈদ আনোয়ারকে। ক্যারিয়ারের বেশিরভাগ সময় ওপেনার হিসেবে খেলা ক্যারিবীয় 'ব্যাটিং দানব' ক্রিস গেইলকে তিনে জায়গা দিয়েছেন সাকিব।

সাকিবের একাদশে সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি ব্যাট করবেন চারে। প্রোটিয়া কিংবদন্তি অলরাউন্ডার জ্যাক ক্যালিস ব্যাট করবেন পাঁচে। সাকিব ছয়ে রেখেছেন মাহেন্দ্র সিং ধোনিকে। সাতে নিজেকেই রেখেছেন সাকিব।

দলে স্পিনার হিসেবে দুই কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন ও শেন ওয়ার্নকে রেখেছেন সাকিব। আর পেস আক্রমণ সামলাবেন সর্বকালের অন্যতম সেরা দুই পেসার ওয়াসিম আকরাম ও গ্লেন ম্যাকগ্রা।  

একাদশের অধিনায়ক হিসেবে ভারতের বিশ্বকাপজয়ী মহেন্দ্র সিং ধোনিকে বেছে নিয়েছেন তিনি।  

সাকিবের সর্বকালের সেরা ওয়ানডে একাদশ:

শচীন টেন্ডুলকার, সাঈদ আনোয়ার, ক্রিস গেইল, বিরাট কোহলি, জ্যাক ক্যালিস, এমএস ধোনি (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মুত্তিয়া মুরালিধরন, শেন ওয়ার্ন, ওয়াসিম আকরাম, গ্লেন ম্যাকগ্রা।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa