ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

মিরপুরের উইকেটের সমালোচনায় ভোগলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২১
মিরপুরের উইকেটের সমালোচনায় ভোগলে হার্শা ভোগলে/সংগৃহীত ছবি

অস্ট্রেলিয়া সিরিজের প্রতিফলন দেখা গেল নিউজিল্যান্ড সিরিজের প্রথম ম্যাচেও। মিরপুরের ভয়ংকর উইকেটে রীতিমত খাবি খাচ্ছে সফরকারীরা।

অন্যদিকে জিতলেও রান তুলতে হিমশিম খাচ্ছেন স্বাগতিক দলের ব্যাটসম্যানরাও। এমন উইকেটে খেলে বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি ঠিকমতো হচ্ছে কি না তা নিয়ে প্রশ্ন তুললেন ভারতের জনপ্রিয় ক্রিকেট বিশ্লেষক ও ধারাভাষ্যকার হার্শা ভোগলে।

অস্ট্রেলিয়াকে ৪-১ ব্যবধানে সিরিজ হারানোর পর গতকাল বুধবার নিউজিল্যান্ডকেও প্রথম ম্যাচে ৭ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ। কিন্তু অতিথি দল অল-আউট হয়ে গেল মাত্র ৬০ রানে! সেই লক্ষ্য তাড়ায় স্বাগতিক দলের লাগল ১৫ ওভার! টি-টোয়েন্টি ইতিহাসে এত কম স্ট্রাইকরেটের ম্যাচ এর আগে হয়নি। স্বাভাবিকভাবেই তাই শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামের উইকেট নিয়ে সমালোচনা চলছে। এবার তাতে যোগ দিয়েছেন হার্শা ভোগলে।

ভোগলে বাংলাদেশের ক্রিকেটের শুভকাঙ্ক্ষী হিসেবে পরিচিত। তিনি সবসময় বাংলাদেশের খেলার খবর রাখেন, উৎসাহ দেন, আবার গঠনমূলক সমালোচনাও করেন। গতকালের ম্যাচের পর তিনি মিরপুরের উইকেটের সমালোচনা করে টুইটারে লিখেন, 'আমি ঠিক বুঝতে পারছি না যে, বাংলাদেশ, শ্রীলঙ্কা আর ওয়েস্ট ইন্ডিজে যে ধরনের উইকেটে খেলা হচ্ছে; সেটা তাদের বিশ্বকাপ প্রস্তুতির জন্য ভালো হবে কিনা!'

অন্যদিকে মিরপুরের উইকেটে খেলা যে কতটা কঠিন তা পরিস্কার করেছেন সাকিব আল হাসানও। কিউইদের বিপক্ষে সিরিজের প্রথম টি--টোয়েন্টিতে দুর্দান্ত বোলিং করে ম্যাচসেরা নির্বাচিত হওয়ার পর বিশ্বসেরা অলরাউন্ডার জানান, এবারের উইকেট অস্ট্রেলিয়া সিরিজের চেয়েও খারাপ।  

মিরপুরের উইকেট যেমনই হোক, সংযুক্ত আরব আমিরাত এবং ওমানে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের উইকেট মোটেও এমন থাকবে না। সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা তাই বলেছেন, এই উইকেট দিয়ে সৌম্য-নাঈম-লিটনের মতো ব্যাটসম্যানদের বিচার করা হবে অন্যায়। সমর্থকরাও প্রশ্ন তুলেছেন, এমন পিচে বড় দলগুলোর বিপক্ষে সিরিজ জিতলেও বিশ্বকাপে তা কি কোনো কাজে লাগবে? 

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa