ঢাকা, মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১, ২৪ রবিউস সানি ১৪৪৩

ক্রিকেট

করোনা হানায় বাতিল ম্যানচেস্টার টেস্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
করোনা হানায় বাতিল ম্যানচেস্টার টেস্ট

ভারত ও ইংল্যান্ডের মধ্যকার চলতি টেস্ট সিরিজের শেষ ম্যাচ মাঠে গড়াবে কি না তা নিয়ে কানাঘুষা শুরু হয়েছিল। অবশেষে তা সত্যি হলো।

করোনা হানায় ম্যাচটি বাতিলই হয়ে গেল।  

শুক্রবার ম্যানচেস্টারে শুরু হওয়ার কথা ছিল সিরিজের পঞ্চম টেস্ট ম্যাচটি। বিশেষ করে ভারতীয় ক্রিকেটারদের করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসার পর সম্ভাবনা বাড়ে। কিন্তু ভারতীয় দলের সহকারী ফিজিও যোগেশ পারমার করোনা পজিটিভ হওয়ার পর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ও ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আলোচনার মাধ্যমে ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেয়। এক বিবৃতিতে পরে বিষয়টি নিশ্চিত করে ইসিবি।

গত দুই দিনে ভারতীয় দলের একাধিক ক্রিকেটার বোর্ড এবং টিম ম্যানেজমেন্টের কাছে ম্যাচ বাতিলের অনুরোধ জানিয়েছিলেন। এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই সিরিজের শেষ ম্যাচ নিয়ে সংশয় দেখা দেয়। তাছাড়া ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীও করোনা আক্রান্ত হয়ে চতুর্থ ম্যাচে দলের সঙ্গে উপস্থিত থাকতে পারেননি। সবমিলিয়ে দলের ভেতর করোনা আতঙ্ক ভর করেছিল।  

এদিকে করোনা পজিটিভ সহকারী ফিজিওর সংস্পর্শে এসেছিলেন রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি এবং ইশান্ত শর্মাসহ ভারতীয় দলের বেশ কয়েকজন ক্রিকেটার। যদিও রাতে খেলোয়াড়দের করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসে। ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ম্যাচ বাতিলের প্রস্তাব দিলেও বিসিসিআই তাতে রাজি হয়নি। পরে নির্ধারিত সময়ে ম্যাচ শুরুর প্রস্তুতিও নেয় দুই দল। কিন্তু এর মধ্যেই ভারতীয় শিবিরে ফের করোনা হানা দেয়। এখন ফের ভারতীয় দলের সদস্যদের করোনা পরীক্ষা নেওয়া হবে।

যদিও রবি শাস্ত্রীর করোনা পজিটিভ আসার পর তার সংস্পর্শে আসা দলের কয়েকজন ক্রিকেটারকে লন্ডনে কোয়ারেন্টিনে রেখে আসেন কোহলিরা। কিন্তু তাতেও কাজ হলো না। এবার সহকারী ফিজিও আক্রান্ত হওয়ায় এবং দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড়রা তার সংস্পর্শে আসায় ম্যাচের জন্য একাদশ সাজানোই ভারতীয় দলের জন্য অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল। ফলে ম্যাচ বাতিল করাই একমাত্র সমাধান হিসেবে বেছে নেওয়া হলো।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa