ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ব্যাটে-বলে দারুণ জয়ে শীর্ষে দিল্লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
ব্যাটে-বলে দারুণ জয়ে শীর্ষে দিল্লি

বোলারদের দারুণ দক্ষতা ও ব্যাটসম্যানদের অসাধারণ পারফরম্যান্সে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে জয় তুলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। আইপিএলের ৩৩তম ম্যাচে ৮ উইকেটের বড় জয় পায় রিকি পন্টিংয়ের শিষ্যরা।

আর এ জয়ে চেন্নাই সুপার কিংসকে হটিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এলো দিল্লি। তবে হেরে সবার তলানিতেই রইল হায়দ্রাবাদ।

বুধবার (২২ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল। যেখানে প্রথমে ব্যাট করা হায়দ্রাবাদ নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান তোলে। জবাবে ২ উইকেট হারিয়ে ও ১৩ বল হাতে রেখে ১৩৯ করে জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লি।

১৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা দিল্লি ওপেনার পৃথ্বী শ দলীয় ২০ ও ব্যক্তিগত ১১ রানে খলিল আহমেদের বলে মাঠ ছাড়েন। তবে এরপর দ্বিতীয় উইকেট জুটিতে শ্রেয়াস আইয়ারকে সঙ্গে নিয়ে ৫২ রানের পার্টনারশিপ গড়েন আরেক ওপেনার শিখর ধাওয়ান। রশিদ খানের বলে আউট হওয়ার আগে ধাওয়ান ৩৭ বলে ৬টি চার ও একটি ছক্কায় ৪২ রান করেন।

দলকে জেতাতে বাকি কাজ টুকু সেড়ে ফেলেন আইয়ার ও অধিনায়ক ঋষভ পন্থ। তাদের ৪২ বলে ৬৭ রানের জুটিতে উদযাপনে মাতে দিল্লি। আইয়ার ৪১ বলে ২ট চার ও সমান ছক্কায় ৪৭ করে অপরাজিত থাকেন। আর ২১ বলে ৩টি চার ও ২টি ছক্কায় হার না মানা ৩৫ রানের ইনিংস খেলেন পন্থ।  

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দিল্লি বোলারদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারায় হায়দ্রাবাদ। কাগিসো রাবাদা এবং আনরিখ নরকিয়া গতি ও অক্ষর প্যাটেলের ঘূর্ণিতে পরাস্থ হয় দলটির ব্যাটাররা। সর্বোচ্চ ২১ বলে ২৮ রান করেন মিডঅর্ডারে নামা আব্দুল সামাদ। ১৯ বলে ২২ রান করেন শেষের দিকে ব্যাট করা রশিদ খান। তবে হায়দ্রাবাদের টপঅর্ডারের প্রায় সবাই ব্যর্থ হন।

রাবাদা ৪ ওভারে কিছুটা খরুচে হলেও সর্বোচ্চ ৩ উইকেট তুলে নেন। তবে মাত্র ১২ রান দিয়ে ২ উইকেট নেন নরকিয়া। এছাড়া কৃপণ বোলিংয়ে প্যাটেলও ২টি উইকেট দখল করেন।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।