ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

বিসিবি নির্বাচনে সুজনের প্রতিদ্বন্দ্বী ফাহিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
বিসিবি নির্বাচনে সুজনের প্রতিদ্বন্দ্বী ফাহিম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক পদে গতবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন খালেদ মাহমুদ সুজন। তবে এবার আর তা হচ্ছে না।

প্রভাবশালী বোর্ড পরিচালক ও বর্তমান পর্ষদের গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যানের দায়িত্বে থাকা জাতীয় দলের সাবেক অধিনায়ক সুজনের প্রতিদ্বন্দ্বী হিসেবে এবার নির্বাচনে লড়বেন দেশের স্বনামধন্য কোচ এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গেম ডেভেলপমেন্ট কমিটির সাবেক সদস্য নাজমুল আবেদিন ফাহিম।

আজ শনিবার বিসিবি কার্যালয়ের গিয়ে ক্যাটাগরি-৩ অর্থাৎ পরিচালক পদে ফাহিম নিজের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এই ক্যাটাগরি থেকেই আগেরবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন খালেদ মাহমুদ সুজন। এই ক্যাটাগরিতে নির্বাচন করেন জাতীয় দলের সাবেক অধিনায়ক, সাবেক ক্রিকেটার, সার্ভিসেস, বিশ্ববিদ্যালয়, সকল শিক্ষা বোর্ড, বিকেএসপি, কোয়াব ও আম্পায়ার্স বোর্ডের কাউন্সিলররা।

নির্বাচন করার কারণ সম্পর্কে নাজমুল আবেদিন ফাহিম সাংবাদিকদের বলেন, 'বিসিবি সভাপতি বোর্ডে নতুন মুখ চান। যারা নতুন নতুন চিন্তা-ভাবনা ও কমিটমেন্ট নিয়ে আসবে। আমি মনে করি, এখন আমি অনেক পরিণত এবং অভিজ্ঞ। দেশের ক্রিকেটের কাজে লাগবে এমন কিছু আমি দিতে পারব। '

সুজনের মতো প্রভাবশালী বোর্ড পরিচালকের বিপক্ষে নির্বাচনে দাঁড়ানো প্রসঙ্গে তিনি বলেন, ‘সুজন একজন শক্ত প্রতিদ্বন্দ্বী সেটা জেনেই আমি দাঁড়াচ্ছি। আমাকে জিততেই হবে এমন তো নয়। তবে আমি জিততেও পারি। আমি জানি সে ফেভারিট। আমার মনে হয় এই জায়গায় আমারও অনেক কিছু দেওয়ার আছে। ’

মুশফিকুর রহিমের এই ব্যাটিং গুরু বলেন, ‘আমাকে দেখে কেউ অযোগ্য ভাববে না তা আমি নিশ্চিত। আমি যদি বিজয়ী হতে না-ও পারি, কোনো যোগ্য লোক আসে, এতে সবাই খুশি হবে। আমাকে দেখে ভবিষ্যতে আরেকজন এখানে আসতে পারবে। ’ 

আগামী ৬ অক্টোবর হবে বিসিবি নির্বাচনের ভোটগ্রহণ। সকাল ১০টায় শুরু হয়ে শেষ হবে বিকেল ৫টায়। ভোট গণনা শেষে সেদিনই প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে। এরপর চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে পরদিন, ৭ অক্টোবর।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa