ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আসতে ইচ্ছে না হলে এসো না, ইংলিশ ক্রিকেটারদের পেইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০২১
আসতে ইচ্ছে না হলে এসো না, ইংলিশ ক্রিকেটারদের পেইন

বিশ্বের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতামূলক টেস্ট সিরিজ অ্যাশেজের এবারের আসর মাঠে গড়াবে আগামী ৮ ডিসেম্বর। কিন্তু মাঠে গড়ানোর আগেই তা নিয়ে সংশয়ের যেন শেষ নেই।

করোনা ভাইরাসের কারণে অস্ট্রেলিয়ার অতিরিক্ত সুরক্ষা নেয়ার পদক্ষেপেই মূলত বিব্রত ইংল্যান্ড। তবে অজি অধিনায়ক টিম পেইন জানিয়েছেন কিছু ইংলিশ খেলোয়াড় না আসলেও সূচি অনুযায়ী অ্যাশেজ অনুষ্ঠিত হবে।

ইংলিশ অধিনায়ক জো রুটসহ কয়েকজন খেলোয়াড়ের জৈব সুরক্ষা বলয়ে থাকা নিয়ে সন্দেহ রয়েছে। তাছাড়া পরিবারসহ ইংল্যান্ড ক্রিকেটারদের অস্ট্রেলিয়া সফরে আসার অনুমতি না দিলে কয়েকজন ক্রিকেটার অ্যাশেজে অংশগ্রহণ না করার সম্ভাবনা রয়েছে। সবমিলিয়ে করোনা ভাইরাসে অস্ট্রেলিয়া কর্তৃক প্রটোকলের কারনে শঙ্কায় রয়েছে সিরিজটি। তবে অজি অধিনায়ক বলছে ভিন্ন কথা।

অস্ট্রেলিয়ার রেডিও স্টেশন সেন হোবার্টকে দেয়া এক সাক্ষাৎকারে টিম পেইন বলেন, ‘অ্যাশেজ সূচি অনুযায়ী চলবে। জো রুট থাকুক বা না থাকুক ডিসেম্বরের ৮ তারিখ সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে। আমরা আমাদের কাজ চালিয়ে যাব। তারা বিমানে উঠবে নাকি উঠবেনা সেটা তাদের বিষয়। ’

অ্যাশেজে ইংলিশ ক্রিকেটারদের দ্বিমতের জবাবে একরকম কড়া ভাষায় পেইন বলেন, ‘ইংল্যান্ড খেলোয়াড়দের এখানে আসতে কেউ জোর করছে না। এটা পৃথিবীতে বাস করার সৌন্দর্য যে সবারই নিজম্ব মতামত আছে। তোমার যদি আসতে ইচ্ছে না করে, তুমি এসো না। ’

কোভিড প্রটোকলের ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) কয়েকটি বিষয়ের ব্যাখ্যা চেয়ে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডকে (ইসিবি) ইতোমধ্যে একটি প্রস্তাব পাঠিয়েছে। সেটির জবাব আসলেই হয়তো বলা যাবে অ্যাশেজ মাঠে গড়াবে, নাকি গড়াবে না।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।