ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

আবারও বিসিবির সভাপতি হলেন পাপন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
আবারও বিসিবির সভাপতি হলেন পাপন

টানা চতুর্থবারের মতো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নির্বাচিত হলেন নাজমুল হাসান পাপন।  

আজ বৃহস্পতিবার বিসিবির পরিচালনা পর্ষদের ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন তিনি।

বিসিবির একটি সূত্রে এমনটাই জানা গেছে। ফলে এই নিয়ে টানা তৃতীয়বার পূর্ণ মেয়াদে পরিচালক নির্বাচিত হয়েছেন তিনি। সেই সঙ্গে তিনি টানা চতুর্থবারের মতো বিসিবির সভাপতির আসনে বসলেন।

নবনির্বাচিত বোর্ড পরিচালকরা বুধবার দুপুরে মিরপুরের বিসিবি কার্যালয়ে উপস্থিত হন। এসময় মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামের বাইরে নির্বাচিত পরিচালকদের সমর্থকরা আনন্দ মিছিল করেন। অনেকে ফুল দিয়ে তাদের অভিনন্দনও জানান।

এর আগে বুধবার (৬ অক্টোবর) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ‘পরিচালনা পর্ষদ’ নির্বাচনে সবচেয়ে বেশি ভোট পেয়ে হ্যাটট্রিক জয় পেয়েছেন নাজমুল হাসান পাপন। ক্যাটাগরি-২ অর্থাৎ ক্লাব ক্যাটাগরি থেকে নির্বাচনে অংশ নিয়ে ৫৭ ভোটের মধ্যে বর্তমান বিসিবি প্রধান পেয়েছেন ৫৩ ভোট। আগের দুই দফায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়া পাপন এবারই প্রথম সরাসরি ভোটে জিতে পরিচালক পদে নির্বাচিত হয়েছেন।  

কাউন্সিলররা ভোটের মাধ্যমে মোট ২৩ জন পরিচালক নির্বাচন করেছেন, আর জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনয়ন পেয়ে বোর্ড পরিচালক হয়েছেন আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস। পরে মোট ২৫ জন পরিচালকের ভোটে বোর্ড সভাপতি নির্বাচিত হন পাপন।

এর আগে ২০১২ সালে সাবেক বিসিবি প্রধান আ হ ম মুস্তফা কামাল পদত্যাগ করলে তার স্থলাভিষিক্ত হন পাপন। এরপর ২০১৩ ও ২০১৭ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন তিনি। তবে এবার ১৫ প্রার্থীর সঙ্গে নির্বাচনে অংশ নিয়ে বড় ব্যবধানে জয় পেয়েছেন পাপন।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।