ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘প্লেয়ার অব দ্য মান্থ’ বিষয়টি বুঝতে পারেননি নাসুম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২১
‘প্লেয়ার অব দ্য মান্থ’ বিষয়টি বুঝতে পারেননি নাসুম

প্রত্যেক মাসেই পারফরম্যান্সের ভিত্তিতে সেরা খেলোয়াড় নির্বাচন করে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এবারের মাস সেরায় তিন জনের মধ্যে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের স্পিনার নাসুম আহমেদ।

তবে মনোনয়ন পেলেও ব্যাপারটি আসলে কি, তা বুঝে উঠতে পারছেন না বাঁহাতি এই বোলার।

আইসিসির মাসের সেরা হওয়ার লড়াইয়ে এর আগেও মনোয়ন পেয়েছিলেন বাংলাদেশের দুই ক্রিকেটার মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান। তিন জনের তালিকায় নাম লেখানোর পর অবশ্য নির্বাচিতও হয়েছিলেন তারা। মে মাসে সেরা হন মুশফিক, জুলাইয়ে সাকিব। এবার তাদের মতো সেরা ক্রিকেটারের লড়াইয়ে জায়গা করে নিয়েছেন নাসুমও। তবে বিষয়টি প্রথমে বুঝে উঠতে পারেননি তিনি। পরে অবশ্য মুশফিকুর রহিম ও বাকিদের কাছ থেকে বুঝে নেন বাঁহাতি স্পিনার।  

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দেওয়া এক ভিডিওবার্তায় নাসুম বলেন, ‘আসলে বিষয়টা (প্লেয়ার অব দ্য মান্থ) আমিও জানতাম না। গতকাল অনুশীলনের পর হোটেলে গিয়ে জেনেছি। প্রথমে আমি বুঝিও নাই যে জিনিসটা কি। অনেকের সঙ্গেই কথা বলেছি। তবে মুশফিক ভাইয়ের সঙ্গে বেশি কথা বলেছি যে, ভাই এটা কী বা এটা-ওটা। জবাবে উনি বললেন, তোকে মনোনয়ন দেওয়া হয়েছে, এখন সবাই ভোট দিবে। এরপর তুই বেশি ভোট পেলে প্লেয়ার অব দ্য মান্থ হিসেবে ঘোষণা করবে। ’

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৩-২ ব্যবধানে জয়ে বিশাল অবদান রাখেন টাইগার স্পিনার নাসুম। সিরিজের চতুর্থ ম্যাচে ১০ রানে ৪ উইকেট নিয়ে ক্যারিয়ার সেরা বোলিংয়ের রেকর্ড গড়েন তিনি। তার এমন দুর্দান্ত পারফর্মেন্সের দরুণ আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ হওয়ার দৌড়ে নেপালের লেগ স্পিনার সন্দিপ লামিচানে ও যুক্তরাষ্ট্রের ব্যাটার জাসকারান মালহোত্রার সঙ্গে জায়গা করে নেন।  

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।