ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্রিকেট

ইংল্যান্ডের অ্যাশেজ স্কোয়াডে নেই স্টোকস-আর্চার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
ইংল্যান্ডের অ্যাশেজ স্কোয়াডে নেই স্টোকস-আর্চার

করোনা ভাইরাসের কারণে বেশ কয়েকদিন ধরেই সমালোচিত হচ্ছিল অস্ট্রেলিয়ার কঠোর নীতিমালা। বেশ কয়েকজন ইংলিশ ক্রিকেটার বলেও দিয়েছিলেন অ্যাশেজের জন্য অস্ট্রেলিয়া যাচ্ছেন না তারা।

কিন্তু শেষ পর্যন্ত শর্ত সাপেক্ষে অ্যাশেজ খেলার সম্মতি দেয় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। আর এ সিরিজকে সামনে রেখে আজ রবিবার (১০ অক্টোবর) দল ঘোষণা করেছে ইংল্যান্ড।  

১৭ সদস্যের ঘোষিত স্কোয়াডে বেন স্টোকস ও জোফরা আর্চার ছাড়া মূল দলের সবাই রয়েছে। চলতি বছরের ডিসেম্বরে টেস্ট ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় সিরিজটি খেলতে অস্ট্রেলিয়ায় পাড়ি জমাবে ইংল্যান্ড ক্রিকেট দল।

ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নেয়ায় অ্যাশেজে থাকছেন না অলরাউন্ডার বেন স্টোকস। মূলত মানসিক কারণে ক্রিকেট থেকে দূরে রয়েছেন তিনি। খেলবেন না টি-টোয়েন্টি বিশ্বকাপেও। অপরদিকে চোটে পড়া জোফরা আর্চার দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে রয়েছেন। ভারতের বিপক্ষে খেলতে না পারা এ পেসার থাকবেন না অ্যাশেজ সিরিজেও।  

কয়েকদিন আগে আইপিএলে খেলার সময় পিঠে চোট পেয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড থেকে চিটকে গেছেন স্যাম কারেন। একই কারনে অ্যাশেজের জন্য ঘোষিত স্কোয়াডেও নাম রাখা হয়নি এ বোলারের।

করোনা ভাইরাসের সুরক্ষা ইস্যুতে জস বাটলারের থাকা নিয়ে শঙ্কা হচ্ছিল গত কয়েকদিন ধরেই । কঠোর কোয়ারেন্টিনে সফর না করার কথা প্রকাশ্যেই কয়েক দফায় বলেছেন তিনি। তবে শেষ পর্যন্ত বাটলার কিংবা অন্য কেউ সরে দাঁড়াননি সুরক্ষা-বলয়ের কারণে।

ভারতের বিপক্ষে দুর্দান্ত ফর্মে থাকায় স্কোয়াডে নিজের জায়গা ধরে রেখেছেন হাসিব হামিদ। আর্চার ও স্যাম কারেন না থাকলেও বোলিংয়ে থাকছেন জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, ক্রেইগ ওভারটন, অলি রবিনসন, মার্ক উড এবং ক্রিস ওকস। স্পিন বিভাগে জ্যাক লিচের সঙ্গী ডম বেস।  

অ্যাশেজ সিরিজের জন্য ইংল্যান্ডের স্কোয়াড: জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিচ, ডেভিড মালান, ক্রেইগ ওভারটন, ওলি পোপ, ওলি রবিনসন, ক্রিস ওকস, এবং মার্ক উড।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa