ঢাকা, বুধবার, ৫ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারি ২০২২, ১৫ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

ভারতের কোচ হলেন দ্রাবিড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
ভারতের কোচ হলেন দ্রাবিড়

অবশেষে গুঞ্জনই সত্যি হলো।  ভারতের প্রধান কোচের দায়িত্ব নিয়েছেন রাহুল দ্রাবিড়।

বিশ্বকাপ শেষে ভারতীয় দল দেশে ফেরার পর বর্তমান কোচ রবি শাস্ত্রীর স্থলাভিষিক্ত হবেন ‘দ্য ওয়াল’।

আজ বুধবার এক বিবৃতিতে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, ভারতের কিংবদন্তি এই ব্যাটসম্যান চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই কোহলিদের দায়িত্ব নেবেন। এরপর আগামী ১৭ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করবেন সাবেক ভারতীয় অধিনায়ক।

নতুন দায়িত্ব নেওয়ার পর দ্রাবিড় বলেন, '(রবি শাস্ত্রীর অধীনে, দল খুব ভালো করেছে, আমি দলের সঙ্গে এটাকে আরও এগিয়ে নেওয়ার ব্যাপারে কাজ করতে চাই। '

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর শাস্ত্রীর চুক্তির মেয়াদ শেষ হবে। এরপর আর দায়িত্বে থাকতে চান না তিনি। ফলে নতুন কোচ খুঁজতে শুরু করে বিসিসিআই। অবশেষে সেই নতুন কোচ হিসেবে দ্রাবিড়কে পেল তারা। যদিও এর আগে একাধিকবার বোর্ডের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি।

বেশ কয়েক বছর ধরে ভারতের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি, অনূর্ধ্ব-১৯ দল এবং ভারত ‘এ’ দলের দায়িত্ব সামলেছেন দ্রাবিড়। এই সময়ে বহু তরুণ প্রতিভাবান ক্রিকেটার উঠে এসেছেন তার হাত ধরে। তবে নতুন দায়িত্বে বেশ কিছু চ্যালেঞ্জের মুখে পড়তে হবে তাকে।  

পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে হেরে বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্ব থেকে বিদায়ের দ্বারপ্রান্তে ভারত। সেই সঙ্গে দলের ভেতরে বিভক্তির গুঞ্জন শোনা যাচ্ছে। তাছাড়া বিশ্বকাপ শেষে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়বেন বিরাট কোহলি। এরপর ওয়ানডে দলের নেতৃত্ব থেকেও নাকি সরিয়ে দেওয়া হবে তাকে। ফলে ভঙ্গুর একটা দলকে সাজাতে হবে দ্রাবিড়কে।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa