ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

নারী বিশ্বকাপ বাছাইপর্বে পঞ্চগড়ের তৃষ্ণা

সোহাগ হায়দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২১
নারী বিশ্বকাপ বাছাইপর্বে পঞ্চগড়ের তৃষ্ণা

পঞ্চগড়: নারী ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্ব খেলতে জিম্বাবুয়ে গেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। আগামী ২১ নভেম্বর (রোববার) বাছাইপর্বের প্রথম ম্যাচ খেলবেন বাংলাদেশের মেয়েরা।

তার আগে অবশ্য বুলাওয়েতে ১১, ১৩ ও ১৫ নভেম্বর জিম্বাবুয়ে নারী দলের বিপক্ষে তিন ওয়ানডের একটি সিরিজ খেলবে বাংলাদেশ দল। আর এই বিশ্বকাপে খেলতে বাছাইপর্বে জায়গা করে নিলেন পঞ্চগড়ের মেয়ে ফারিহা ইসলাম তৃষ্ণা।

জানা যায়, নারী ওডিআই বিশ্বকাপ বাছাইপর্বে খেলতে পঞ্চগড়ের মেয়ে বাঁহাতি ফাস্ট বোলার তৃষ্ণা বাংলাদেশ নারী ক্রিকেট দলের সাথে গত শুক্রবার (৫ অক্টোবর) রওনা হন জিম্বাবুয়ের উদ্দেশ্যে। জাতীয় ক্রিকেট দলের সাথে তৃষ্ণাও বর্তমানে জিম্বাবুয়েতে অবস্থান করছেন।

তৃষ্ণা দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের সীমান্তবর্তী মীরগড় গ্রামের দবিরুল ইসলাম দুলুর মেয়ে। সাভার বিকেএসপিতে উচ্চ মাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্রী। তৃষ্ণা এর আগে নারী ক্রিকেট দলে দেশের হয়ে শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকায় খেলেছে। দুই ভাই বোনের মধ্যে তৃষ্ণা বড়। মীরগড় সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক সমাপনি ও পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করে সাভার বিকেএসপিতে নবম শ্রেণিতে ভর্তি হন তৃষ্ণা।

তৃষ্ণার জিম্বাবুয়েতে অবস্থানের বিষয়টি রোববার (৭ নভেম্বর) সন্ধায় তৃষ্ণার বাবা দবিরুল ইসলাম দুলু বাংলানিউজকে নিশ্চিত করেন।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, সারাক্ষণ ক্রিকেট নিয়ে মেতে থাকা মেয়ের বায়না মেটাতে বাবা দবিরুল ইসলাম দুলু তাকে উৎসাহ যোগাতেন। তৃষ্ণার মা বেবী জেসমিন আকতার পেশায় গৃহিণী। জিম্বাবুয়েতে অনুষ্ঠেয় নারী ওয়ান ডে বিশ্বকাপ বাছাইপর্বে তার মেয়ে খেলবে এ খবরে সবার কাছে দোয়া চেয়েছেন তিনি।

তৃষ্ণার বাবা দবিরুল ইসলাম দুলু বাংলানিউজকে বলেন, ছোট থেকেই ক্রিকেট নিয়ে মেতে থাকতো তৃষ্ণা। ইচ্ছা ছিলো জাতীয় দলে খেলবে। সেই ইচ্ছায় আজ আমার মেয়ে বাহাতি ফাস্ট বোলা। এ আসরে দেশের জন্য ভালো কিছু করবে। সকলে আমার মেয়ের জন্য দোয়া করবেন।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘন্টা, নভেম্বর ০৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa