ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

স্বাধীনতা থাকলেই বিসিবিতে যোগ দেবেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১১ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
স্বাধীনতা থাকলেই বিসিবিতে যোগ দেবেন মাশরাফি

টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যর্থ হয়ে দেশে ফিরে আসার পর বাংলাদেশের ক্রিকেটে ব্যাপক পরিবর্তন আসতে যাচ্ছে। বর্তমান কোচ রাসেল ডোমিঙ্গোকে সরানোর পাশাপাশি কয়েকটি ক্ষেত্রে দেশীয় কোচ নিয়োগ দেওয়ার পরিকল্পনা করছে বিসিবি।

এবার সেখানে যুক্ত হতে ইচ্ছে পোষণ করেছেন সাবেক টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

ক্রিকেটে সরাসরি সম্পৃক্ত না থাকলেও দেশের ক্রিকেট নিয়ে সবসময় কথা বলে আসছেন মাশরাফি। বিশ্বকাপে বাংলাদেশের এমন ভরাডুবির কারণ হিসেবে তিনি অনেক কথা বলে গেছেন। দীর্ঘদিন যাবত বিসিবির সাড়া না পাওয়া গেলেও এবার টনক নড়েছে তাদের। বিশ্বকাপ থেকে বাংলাদেশ দলের ফিরে আসার পরপরই সমস্যার সমাধানে মাশরাফি ও তামিমের সঙ্গে বৈঠকে বসেছিলেন বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

সম্প্রতি একটি ইউটিউব চ্যানেলে দেওয়া এক সাক্ষাৎকারে মাশরাফি বলেছেন, এই মুহূর্তে দলের সঙ্গে কোনো দায়িত্বে যুক্ত হওয়ার ইচ্ছা তার নেই। তিনি এখনো অবসর নেননি এবং সামনে বিপিএলেও খেলতে চান। তবে ভবিষ্যতে জাতীয় দলের সঙ্গে তিনি শর্ত সাপেক্ষে যুক্ত হতে রাজি আছেন।

মাশরাফি বলেন, 'আমি কার সঙ্গে কাজ করব, কিভাবে করব, আমার কাজের ধরন কী হবে অথবা আমার কাজে অযাচিত হস্তক্ষেপ হবে কিংবা কেউ এসে বাঁ হাত দেবে- তা চলবে না। আমার জবাবদিহিতা এবং দায়বদ্ধতার একটি নির্দিষ্ট জায়গা থাকবে। আমি কাজ করলে সম্পূর্ণ ক্ষমতা নিয়ে করব। প্রতিনিয়ত আমার কাজে ডিস্টার্ব হবে, ওই ধরনের কাজে আমি যাব না। আমাকে যদি কেউ চায়, তাহলে সেভাবে তারা আগে চিন্তা করুক। আমার নিজেকে নিয়ে চিন্তা নেই। তাদের (বিসিবি) কোনো সমস্যা আছে কি না, সেটা তাদের ভাবনা। '

মাশরাফি আরো বলেন, 'আমার অনেক কাজ আছে ভাই। ব্যক্তিগত কাজ। পারিবারিক কাজ। ছেলে-মেয়ে মানুষ করাও একটা কাজ। আর বিষয়টা এমন না যে তারা যা চাইবে সেইভাবে এক জায়গায় লেগে থাকব। আমি যদি পরিবর্তন আনতে না পারি, তবে সেখান থেকে সরে আসব। মোদ্দা কথা, আমি ফুল অথরিটি নিয়ে কাজ করতে চাই। এমন কাজ আমি করব না, যেখানে আমাকে প্রতিনিয়ত ডিস্টার্ব করা হবে। যেমন আপনারা বলেন, এখন নির্বাচক প্যানেল স্বাধীনভাবে কাজ করতে পারছে না। তাহলে সেই কাজ করার চেয়ে তো না করা ভালো। '

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa