ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ভারতের নতুন অধিনায়ক রোহিত, স্কোয়াডে নেই কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
ভারতের নতুন অধিনায়ক রোহিত, স্কোয়াডে নেই কোহলি

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই এ ফরম্যাটে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিলেন ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। টুর্নামেন্টে ব্যর্থ হয়ে বিদায় নেয়ার পর তাই সত্যি হলো।

এবার তার স্থলাভিষিক্ত হলেন ওপেনার রোহিত শর্মা।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজকে সামনে রেখে মঙ্গলবার (৯ নভেম্বর) ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। রোহিত শর্মার অধীনে থাকা স্কোয়াডে থাকবেন না সাবেক অধিনায়ক বিরাট কোহলি। এছাড়া দলের হয়ে খেলবেন না জসপ্রিত বুমরাহ, রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ শামিও।

নতুন অধিনায়কের পাশাপাশি এই সিরিজে ঘোষণা করা হয়েছে নতুন সহ-অধিনায়কের নামও। এখন থেকে টি-টোয়েন্টিতে ভারতের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন আরেক ওপেনার লোকেশ রাহুল।
 
বিশ্বকাপে ভারতের বাজে পারফরম্যান্সের কারণে দায়িত্ব থেকে অব্যহতি দেওয়া হয় রবি শাস্ত্রীকে। তার বদলে নতুন করে কোচিংয়ের দায়িত্ব পান রাহুল দ্রাবিড়। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়ে ভারতের কোচিং ক্যারিয়ার শুরু করবেন সাবেক এ কিংবদন্তি ক্রিকেটার। ৎ

চলতি মাসের ১৭ তারিখ সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে জয়পুরে। ১৯ ও ২১ নভেম্বর রাঁচি ও কলকাতায় অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুটি ম্যাচ।

একনজরে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াড : রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), রিতুরাজ গাইকোয়াদ, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, রিশভ পন্থ (উইকেটরক্ষক), ঈশান কিষাণ (উইকেটরক্ষক), ভেঙ্কাটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর পেটেল, আভেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হার্শাল পেটেল ও মোহাম্মদ সিরাজ।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।