ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

ক্রিকেটের সব ফরম্যাটকে বিদায় বললেন ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
ক্রিকেটের সব ফরম্যাটকে বিদায় বললেন ডি ভিলিয়ার্স

সব ধরনের ক্রিকেটকে বিদায় বলে দিলেন এবি ডি ভিলিয়ার্স। শুক্রবার (১৯ নভেম্বর) এক টুইট বার্তায় খবরটি নিজেই নিশ্চিত করেছেন এই তারকা ব্যাটার।

এরই সঙ্গে আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরের সাথে ১০টি মৌসুমের সম্পর্ক শেষ হলো ডি ভিলিয়ার্সের। এরআগে ২০১১ সালে দলটির সঙ্গে যুক্ত হয়েছিলেন তিনি। এসময় ১৫৬ ম্যাচ খেলে ৪৪৯১ রান করেছেন। দলটির সাবেক অধিনায়ক বিরাট কোহলির পর যা দ্বিতীয় সর্বোচ্চ।

এরআগে অবশ্য আইপিএলের আরেক দল দিল্লি ডেয়ারডেভিলসের সঙ্গে খেলেছিলেন এই ডানহাতি। তিনি আসরটিতে মোট ১৮৪ ম্যাচে ৫১৬২ রান করেছেন। যা টুর্নামেন্টের ষষ্ঠ সর্বোচ্চ। ২০১৫ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ১৩৩ রানে অপরাজিত ইনিংসটি তার সেরা।

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলা ডি ভিলিয়ার্স অবশ্য ২০১৯ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার হয়ে ফিরতে চেয়েছিলেন। এরপর সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও ফিরতে চেয়েছিলেন। তবে প্রোটিয়া জার্সিতে আর ফেরা হয়নি তার।

আইপিএল ছাড়াও ডি ভিলিয়ার্স বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজির হয়ে এতদিন মাঠ মাতিয়েছেন। এদের মধ্যে উল্লেখযোগ্য বার্বাডোজ ট্রাইডেন্টস, ব্রিসবেন হিট, লাহোর কালান্ডার্স, মিডলসেক্স, রংপুর রাইডার্স, সাউথ আফ্রিকানস, টাইট্যানস ও সাওনে স্পার্টানস।

টি-টোয়েন্টি ক্যারিয়ারে তারকা এই ব্যাটার সর্বোমোট ৩৪০ ম্যাচে ৯৪২৪ রান করেছেন। এসময় ৫৯টি হাফসেঞ্চুরি ও ৪টি শতক হাঁকিয়েছেন। ১৪১টি প্রথম শ্রেণির ম্যাচে ১০৬৮৯ রান করেছেন। এছাড়া লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৬৩ ম্যাচে ১১১২৩ রান করেছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa