ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

ক্রিকেট

দায়িত্ব পেয়েই কোহলির সমান রোহিত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
দায়িত্ব পেয়েই কোহলির সমান রোহিত রোহিত শর্মা। ছবি: সংগৃহীত

দলের স্থায়ী অধিনায়ক হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে টানা দুই ম্যাচে জয় পেয়েছেন রোহিত শর্মা। শুক্রবার (১৯ নভেম্বর) তার ক্যারিয়ারের ২৯তম ফিফটিতে ভারত সাত উইকেটে জিতে সিরিজ নিশ্চিত করে।

এই ম্যাচেই সবচেয়ে বেশি ফিফটি করার তালিকাতেও বিরাট কোহলিকে ছুঁয়ে ফেললেন টি-টোয়েন্টিতে চার সেঞ্চুরির মালিক রোহিত।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই এ ধরনের ক্রিকেটে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন কোহলি। তার জায়গায় ভারতীয় দলের অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মাকে। দায়িত্ব নিয়েই নিউজিল্যান্ডের বিপক্ষে তিনি সিরিজ জিতে নিয়েছেন। সেই সঙ্গে টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি ফিফটি বা তার বেশি রান করার তালিকায় কোহলিকে ছুঁয়ে ফেলেছেন। এই ফরম্যাটে কোহলির ২৯টি ফিফটি থাকলেও কোনো সেঞ্চুরি নেই। তবে 'হিটম্যান' খ্যাত রোহিতের ২৫টি ফিফটি এবং চারটি সেঞ্চুরিও আছে।

শুক্রবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে রোহিতের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৫৫ রানের ঝলমলে ইনিংস। এর মাঝে ছক্কা মেরেছেন পাঁচটি আর বাউন্ডারি মাত্র একটি। রোহিত এবং লোকেশ রাহুল মিলেই ভারতকে জয়ের পথে নিয়ে যান। টি-টোয়েন্টি ক্রিকেটে চতুর্থ বার সেঞ্চুরির জুটি গড়েন তারা। লোকেশ রাহুল ৪৯ বলে ছয়টি চার ও দুই ছক্কায় ৬৫ রান করেন। রোববার কলকাতার ইডেন গার্ডেনে সিরিজের তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে। এই মাঠে সবসময় ভালো খেলেন রোহিত। তাই তার সামনে কোহলিকে টপকে যাওয়ার দারুণ সুযোগ।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa