ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পাকিস্তান পেসার হাসান আলীকে তিরস্কার করল আইসিসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
পাকিস্তান পেসার হাসান আলীকে তিরস্কার করল আইসিসি সোহান যখনই ক্রিজ ছাড়ছিলেন, তখনই আগ্রাসী ভঙ্গিতে তাকে মাঠ থেকে বের হয়ে যাওয়ার ইশারা করেন হাসান। ছবি: শোয়েব মিথুন

নুরুল হাসান সোহানকে আউট করার পর বাজে আচরণ করায় আইসিসি দ্বারা তিরস্কৃত হলেন হাসান আলী। বাংলাদেশ ব্যাটারকে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বিদায় করে আগ্রাসী উদযাপনে সাজঘরের পথ দেখান তিনি।

এতে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার আচরণবিধির লেভেল ওয়ান ভঙ্গ হওয়ায় তিরস্কার করার পাশাপাশি তার নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও।

আইসিসি এক বিবৃতিতে হাসানের শাস্তির বিষয়টি নিশ্চিত করে।

শুক্রবার (১৯ নভেম্বর) মিরপুরে বাংলাদেশ ইনিংসের ১৭তম ওভারের সময় হাসানের বলে ছক্কা হাঁকাতে গেলে ব্যাটে-বলে সংযোগ হয়নি। উইকেটের পেছনে তার ক্যাচ নেন মোহাম্মদ রিজওয়ান। এরপর সোহান যখনই ক্রিজ ছাড়ছিলেন, তখনই আগ্রাসী ভঙ্গিতে তাকে মাঠ থেকে বের হয়ে যাওয়ার ইশারা করেন হাসান।

হাসান আলী অবশ্য অপরাধ স্বীকার করায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।  তবে গত ২৪ মাসের মধ্যে প্রথমবারের মতো ডিমেরিট পয়েন্ট পেলেন তিনি।

বাং লাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।