ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

মিরপুর টেস্টের দলে সাকিব-তাসকিন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
মিরপুর টেস্টের দলে সাকিব-তাসকিন

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে শোচনীয়ভাবে হারে বাংলাদেশ। ইনজুরির কারণে দলে ছিলেন না সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ।

তবে ঢাকা টেস্টে সুখবর পেল টাইগাররা। দলে ফিরে মাঠ মাতাতে প্রস্তুত বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফিরেছেন তাসকিন আহমেদও।

আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) মিরপুর টেস্টের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই টেস্টে চট্টগ্রাম টেস্টের দলে থাকা কেউ বাদ পড়েননি। এছাড়া প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন টি-টোয়েন্টির নিয়মিত ওপেনার মোহাম্মদ নাঈম শেখ। আগামী ৪ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে।

সাকিব গতকাল মিরপুরে ফিটনেস পরীক্ষা দিয়ে পাস করেছেন। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে হাতে চোট পেয়েছিলেন তাসকিন আহমেদ। সেই চোট থেকে তিনি সুস্থ হয়েছেন। নাঈম শেখ ২টি ওয়ানডে ও ৩২ টি-টোয়েন্টি খেলেছেন। উইকেটে টিকে থাকার মানসিকতায় টি-টোয়েন্টিতে ব্যাপক সমালোচিতও হয়েছেন। ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেটে ৪ ফিফটিতে ১৬.৬৩ গড়ে রান করেছেন ১৮৩ রান। বলার মতো কোনো পারফর্মেন্স নয়।  

বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহি, ইয়াসির আলি রাব্বি, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা, সৈয়দ খালেদ আহমেদ, শহিদুল ইসলাম এবং মোহাম্মদ নাঈম শেখ।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।