ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

ক্রিকেট

র‌্যাংকিংয়ে ‘২৪ ধাপ’ এগোলেন লিটন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
র‌্যাংকিংয়ে ‘২৪ ধাপ’ এগোলেন লিটন ছবি: উজ্জ্বল ধর

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে বাংলাদেশের ভরাডুবিতেও ব্যাট হাতে উজ্জ্বল ছিলেন লিটন দাস ও মুশফিকুর রহিম। এবার সেটার ফল পেলেন এ দুই ব্যাটার।

সম্প্রতি আইসিসির প্রকাশিত র‌্যাংকিংয়ে এগোলেন লিটন ও মুশফিক।  

বুধবার (১ ডিসেম্বর) আইসিসির হালনাগাদকৃত টেস্ট র‌্যাংকিংয়ে বড় লাফ দিয়েছে বাংলাদেশের উইকেটকিপার ব্যাটার লিটন দাস। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকানো এ ব্যাটার ২৪ ধাপ এগিয়ে ক্যারিয়ের সেরা ৩১তম স্থানে অবস্থান করছেন। তাছাড়া প্রথম ইনিংসে ৯১ রানের দুর্দান্ত ইনিংস খেলে র‌্যাংকিংয়ে তিন ধাপ এগিয়েছেন মুশফিকুর রহিম। ২৪তম স্থানে রয়েছেন তিনি।

ব্যাট হাতে লিটন-মুশফিকের দারুণ পারফরম্যান্সের পাশাপাশি বল হাতে আলো ছড়িয়েছেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে ১১৬ রান খরচায় সাত উইকেট শিকার করে কয়েকটি রেকর্ড গড়েছেন তিনি। যেটি ছিল বাংলাদেশের হয়ে পাকিস্তানের বিপক্ষে সেরা বোলিং ফিগার। দারুণ এই পারফরম্যান্সে র‌্যাংকিংয়ে ৩ ধাপ এগিয়ে ২৩ নম্বরে অবস্থান করছেন বাঁহাতি এই স্পিনার।

টাইগারদের টেস্ট অধিনায়ক ব্যাট হাতে ভালো কিছু করতে না পারায় ৫ ধাপ পিছিয়েছেন। তার সঙ্গে ৩ ধাপ করে পিছিয়েছেন ইনজুরির কারণে চট্টগ্রাম টেস্টে না খেলা সাকিব আল হাসান ও তামিম ইকবাল। নিষ্প্রভ বোলিংয়ের কারণে র‌্যাংকিংয়ে পিছিয়েছেন আবু জায়েগ রাহি ও মেহেদি হাসান মিরাজও।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa