ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৩৭ কোটিতে কৃত্রিম উইকেট তৈরির পিচ আনছে পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
৩৭ কোটিতে কৃত্রিম উইকেট তৈরির পিচ আনছে পাকিস্তান!

উপমহাদেশের পিচের সঙ্গে নিজেদের মানিয়ে নিতে এবার ড্রপ ইন পিচ আনছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যে পিচে পছন্দ অনুযায়ী পরিবর্তন করা যাবে উইকেটের ধরন।

প্রায় ৩৭ কোটি রুপি ব্যয়ে এটি প্রতিস্থাপন করবে পিসিবি। বিষয়টি স্থানীয় গনমাধ্যমকে নিশ্চিত করেছেন পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা।

তিনি বলেন, ‘এসব ড্রপ-ইন পিচ আমাদের ঘরোয়া ক্রিকেট ও আন্তর্জাতিক পর্যায়ে খেলোয়াড়দের অনেক সাহায্য করবে। ঐতিহ্যগতভাবেই আমরা অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বাড়তি বাউন্সে খাবি খাই। যে কারণে প্রতিভা থাকার পরেও অস্ট্রেলিয়ায় আমরা কখনও টেস্ট সিরিজ জিততে পারিনি। '

ড্রপ ইন পিচ থাকলে পছন্দের মতো উইকেট বানিয়ে সেটা মাঠের পিচের জায়গায় বসিয়ে দেয়া যায়। এই পিচ ব্যবহারের ফলে উপমহাদেশের মাটিতেও অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মতো পেস বান্ধব উইকেট বানানো সম্ভব। পিসিবির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকেই দেশটির ক্রিকেটের উন্নয়নে তৃণমূল থেকে কাজ করছেন রমিজ রাজা। পাকিস্তানের ক্রিকেটে ড্রপ ইন পিচের ব্যবহার এরই একটি অংশ।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।