ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ক্যারিবীয়দের উড়িয়ে পাকিস্তানের জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
ক্যারিবীয়দের উড়িয়ে পাকিস্তানের জয়

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ওয়েস্ট ইন্ডিজকে ৬৩ রানের বড় ব্যবধানে হারাল পাকিস্তান। প্রথমে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০০ রান করে।

জবাবে ১৯তম ওভারে ১৩৭ রানে গুটিয়ে যায় ক্যারিবীয়রা।

সোমবার করাচির জাতীয় স্টেডিয়ামে ২০১ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা সফরকারীয় উইন্ডিজদের হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন ওপেনার শাই হোপ। তবে পাক বোলারদের দাপট, বিশেষ করে মোহাম্মদ ওয়াসিম ও শাদাব খানের তোপে দলের কেউই ইনিংস বড় করতে পারেনি। দ্বিতীয় সর্বোচ্চ ২৪ রান করেন ওডেন স্মিথ।

ওয়াসিম ৪ ওভারে ৪০ রানের বিনিময়ে ৪ উইকেট পান। ৩ উইকেট দখল করেন শাদাব। এছাড়া শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ নওয়াজ ও হারিস রউফ একটি করে উইকেট লাভ করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় এক রানেই অধিনায়ক বাবর আজমকে হারায় পাকিস্তান। তবে দুর্দান্ত ফর্মে থাকা মোহাম্মদ রিজওয়ান দলটির হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলেন। তিনি ৫২ বলে ১০টি চারে ৭৮ রান করে রোমারিও শেফার্ডের বলে আউট হন। কিন্তু ৩৯ বলে ৬৮ রানের ম্যাচ সেরা ইনিংস খেলেন হায়দার আলী। তার ইনিংসে ছিল ৬টি চার ও ৪টি ছক্কা। এছাড়া ১০ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন নওয়াজ।

সফরকারী বোলার শেফার্ড ২টি উইকেট পান। এছাড়া আকিল হোসেন, ওশানে টমাস, ডমিনিক ড্রাকেস ও স্মিথ একটি করে উইকেট দখল করেন।

মঙ্গলবার একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি মাঠে গড়াবে।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।