ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

ক্যারিবীয়দের হারিয়ে সিরিজ জয় পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
ক্যারিবীয়দের হারিয়ে সিরিজ জয় পাকিস্তানের

দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৯ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল পাকিস্তান। অলরাউন্ড নৈপুণ্য দেখানো শাদাব খান ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) করাচির জাতীয় স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা পাকিস্তান নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৭২ রান করে। জবাবে দারুণ লড়াই করেও শেষ বলে উইকেট হারিয়ে ১৬৩ রানে থামে ক্যারিবীয়রা।

১৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে উইন্ডিজ ওপেনার ৪৩ বলে  ৬টি চার ও ৩টি ছক্কায় ৬৭ রানের দারুণ এক ইনিংস খেলেন। পরে হারিস রউফের বলে আউট হন তিনি। তবে শেষ দিকে ঝড়ো ইনিংস খেলে দলকে জেতানোর চেষ্টা চালান রোমারিও শেফার্ড। তিনি ১৯ বলে ২টি চার ও সমান ছক্কায় ৩৫ রানে অপরাজিত থাকেন। কিন্তু পাকিস্তানি বোলারদের দৃঢ়তায় জয় পাওয়া হয়নি সফরকারীদের। এছাড়া ২৬ বলে ২৬ রান করেন অধিনায়ক নিকোলাস পুরান।

পাকিস্তান বোলারদের মধ্যে সর্বোচ্চ ৩ উইকেট পান দারুণ ফর্মে থাকা শাহিন শাহ আফ্রিদি। দুটি করে উইকেট লাভ করেন মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম ও রউফ। শাদাব উইকেট না পেলেও ৪ ওভারে এক মেডেনে ২২ রান দেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তানি কোনো ব্যাটারই নিজেদের ইনিংস বড় করতে পারেননি। তবে চার ব্যাটার দলকে সম্মানজনক স্কোর এনে দেন। সর্বোচ্চ ৩০ বলে ৩৮ করেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। তিনি ৪টি চার ও একটি ছক্কায় ৩৮ করে ওডেন স্মিথের বলে বিদায় নেন। ৩৪ বলে ৩১ রান করেন হায়দার আলী। আর ১৯ বলে ৩২ করেন ইফতিখার আহমেদ। তবে শেষদিকে শাদাবের ১২ বলে ২৮ রানের ইনিংসই স্বাগতিকদের ভালো সংগ্রহ পেতে সাহায্য করে। তার ইনিংসে ছিল একটি চার ও ৩টি ছক্কা।

ক্যারিবীয় বোলার স্মিথ ২টি উইকেট পান। এছাড়া আকিল হোসেন, ওশানে টমাস, শেফার্ড ও হেইডেন ওয়ালশ একটি করে উইকেটের দেখা পান।

বুধবার (১৫ ডিসেম্বর) একই ভেন্যুতে নিয়মরক্ষার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এমএমএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa