ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

নারী বিশ্বকাপে প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ দ.আফ্রিকা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
নারী বিশ্বকাপে প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ দ.আফ্রিকা

প্রথমবারের মতো নারী ওয়ানডে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করা বাংলাদেশের মেয়েরা নিজেদের প্রথম প্রতিপক্ষ হিসেবে পেয়েছে দক্ষিণ আফ্রিকাকে। বুধবার (১৫ ডিসেম্বর) নারী বিশ্বকাপের দ্বাদশ আসরের সূচি প্রকাশ করে আইসিসি।

আগামী ৫ মার্চ ডানেডিনের ইউনিভার্সিটি ওভালে বাংলাদেশ প্রথম ম্যাচে প্রোটিয়াদের মুখোমুখি হবে। যেখানে ৪ মার্চ উদ্বোধনী ম্যাচে স্বাগতিক নিউজিল্যান্ড মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজের।

নিজেদের দ্বিতীয় ম্যাচও বাংলাদেশ খেলবে ডানেডিনে। ৭ মার্চের এই খেলায় প্রতিপক্ষ নিউজিল্যান্ড। এরপর ১৪ মার্চ হ্যামিল্টনে লড়াই পাকিস্তানের সঙ্গে, ১৮ মার্চ তাওরাঙ্গায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে, ২২ মার্চ হ্যামিল্টনে ভারতের বিপক্ষে, ২৫ মার্চ ওয়েলিংটনে অস্ট্রেলিয়ার বিপক্ষে ও ২৭ মার্চ একই ভেন্যুতে লড়াই ইংল্যান্ডের বিপক্ষে।

আইসিসি উইমেন’স চ্যাম্পিয়নশিপ ২০১৭-২০২০-এ ওপরের দিকে অবস্থানের সৌজন্যে বিশ্বকাপে সরাসরি খেলছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত। স্বাগতিক হিসেবে সরাসরি খেলছে নিউজিল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও পাকিস্তান খেলছে বাছাইপর্ব থেকে।

নিউজিল্যান্ডের ৬টি শহরে আসরটি গড়াবে। ভেন্যুগুলো হলো, ডানেডিন, তাওরাঙ্গা, অকল্যান্ড, ক্রাইস্টচার্চ, ওয়েলিংটন ও হ্যামিল্টন।

আসরে ৩১ দিনের টুর্নামেন্টে ম্যাচ হবে মোট ৩১টি। ৮ দলের বিশ্বকাপে প্রাথমিক পর্বে সব দল পরস্পরের বিপক্ষে লড়বে একবার করবে। শীর্ষ চার দল খেলবে সেমি-ফাইনালে।

আগামী ৩০ মার্চ ওয়েলিংটনে হবে প্রথম সেমিফাইনাল, পরদিন দ্বিতীয় সেমিফাইনাল ক্রাইস্টচার্চে। ফাইনালও ক্রাইস্টচার্চেই, ৩ এপ্রিল।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa