ঢাকা, শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

অ্যান্ডারসন-ব্রডের কাছেই ফিরল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
অ্যান্ডারসন-ব্রডের কাছেই ফিরল ইংল্যান্ড

চলতি অ্যাশেজের প্রথম ম্যাচে ইংল্যান্ড দলের একাদশে ছিলেন না জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। দুই অভিজ্ঞ পেসারকে বাদ দেওয়ার ফল হাড়েহাড়ে টের পেয়েছে ইংলিশরা।

সিরিজের প্রথম ম্যাচে বিশাল ব্যবধানে হেরেছে তারা। তাই দ্বিতীয় ম্যাচের দলে ফেরানো হলো তাদের দুজনকেই।

বুধবার সিরিজের দ্বিতীয় ম্যাচের জন্য ১২ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।  

সিরিজের প্রথম ম্যাচে নিজেদের টেস্ট ইতিহাসের সর্বোচ্চ দুই উইকেটশিকারিকে ছাড়াই মাঠে নামে ইংল্যান্ড। ব্রিসবেনের গাব্বায় অনুষ্ঠিত ম্যাচটি মাত্র সাড়ে তিনদিনে হেরে বসে সফরকারীরা, তাও ৯ উইকেটের ব্যবধানে।  

এদিকে অ্যান্ডারসন ও ব্রড ফিরলেও বাদ পড়েছেন পেসা বোলার মার্ক উড। কিন্তু ১৩ ওভারে ১০২ রান খরচ করেও টিকে গেছেন স্পিনার জ্যাক লিচ।

অ্যাডিলেডের ওভালে সিরিজের দ্বিতীয় ম্যাচটি হবে দিন-রাতের। এর আগে ২০১৮ সালে এই মাঠেই গোলাপি বলের টেস্টে ৪৮ রানে ৫ উইকেট নিয়েছিলেন ইংল্যান্ডের হয়ে টেস্টে সর্বোচ্চ উইকেটশিকারি (৬৩২) অ্যান্ডারসন।  

৫২৪ উইকেট নিয়ে ইংল্যান্ডের জার্সিতে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারি ব্রড গত আগস্টের পর ইনজুরির কারণে আর মাঠে নামেননি। যদিও চলতি অ্যাশেজের প্রথম ম্যাচে খেলার জন্য পুরো ফিট ছিলেন বলে দাবি করেছেন এই ডানহাতি পেসার। ওই ম্যাচে তাকে দলে না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করতেও দেখা গেছে তাকে। একইভাবে হতাশা প্রকাশ করেছিলেন অ্যান্ডারসনও।  

অন্যদিকে প্রথম ম্যাচে জয় পেলেও দ্বিতীয় ম্যাচের দলে একটি পরিবর্তন এনেছে অস্ট্রেলিয়া। ইনজুরিতে ছিটকে গেছেন পেসার জশ হ্যাজেলউড। তার জায়গায় ডাক পেয়েছেন ২০১৯ সালে শ্রীলঙ্কার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলা আরেক পেসার ঝাই রিচার্ডসন। আবার ব্রিসবেনে ব্যাটিংয়ের সময় বেন স্টোকসের শর্ট বলে পাঁজরে চোট পেলেও পরের ম্যাচে ফিট ওয়ার্নারকে পাচ্ছে স্বাগতিকরা।  

ইংল্যান্ডের স্কোয়াড: জোর রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার (উইকেটরক্ষক), হাসিব হামিদ, জ্যাক লিচ, দাভিদ মালান, ওলে পোপ, ওলে রবিনসন, বেন স্টোকস, ক্রিস ওকস।

অস্ট্রেলিয়ার স্কোয়াড: মার্কাস হ্যারিস, ডেভিড ওয়ার্নার, মারনাস লাবুশানে, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স (অধিনায়ক), মিচেল স্টার্ক, নাথান লায়ন, ঝাই রিচার্ডসন।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa