ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

মুরাদের স্পিন জাদুতে জয় পেল সেন্ট্রাল জোন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
মুরাদের স্পিন জাদুতে জয় পেল সেন্ট্রাল জোন

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) মিঠুন-মিজানুর-সৌম্যের দারুণ ব্যাটিংয়ের পর বল হাতে হাসান মুরাদের ঝলকে বিসিবি নর্থ জোনকে ইনিংস ও ৭০ রানের ব্যবধানে হারিয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন। দলটির দেওয়া পাহাড়সম রানের জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিনে বিপর্যয়ে পড়া নর্থ জোন চতুর্থ দিনে ২৭৪ রানে সবগুলো উইকেট হারিয়ে ফেলে।

 

প্রথম রাউন্ডের ম্যাচটিতে চতুর্থ দিন ৫ উইকেট হাতে নিয়ে ১৭২ রানে পিছিয়ে থেকে খেলতে সেন্ট্রাল জোনের বিপক্ষে খেলতে নেমেছিল নর্থ জোন। তৃতীয় দিনে অপরাজিত থাকা ব্যাটার মার্শাল আইয়ুব ও মাহিদুল ইসলাম অঙ্কন দারুণ শুরু করেছিলেন। তবে তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। পানি পানের বিরতির পর ধ্বস নামে নর্থ জোন শিবিরে।

২৫ রান করে অঙ্কনের ফেরার পর শতক হাঁকিয়ে ১ রান যোগ করতেই উইকেট হারান মার্শাল আইয়ুব। দলের হাল ধরা মার্শাল ফিরে যাওয়ার পর খেই হারিয়ে ফেলে নর্থ জোন। একে একে উইকেট হারান আরিফুল হক, আমিনুল ইসলাম বিপ্লব ও শফিকুল ইসলাম। ফলে ২৭৪ রানেই গুটিয়ে যায় নর্থ জোন। সেন্ট্রাল জোনের হয়ে একাই ৬ উইকেট তুলে নেন মুরাদ। তাছাড়া ৩টি উইকেট নিয়েছেন রবিউল হক।  

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২১৯ রানে অল আউট হয়েছিল নর্থ জোন। জবাবে প্রথম ইনিংসে তিন সেঞ্চুরিতে ৫৬৩ রানে নিজেদের ইনিংস ঘোষণা করে সেন্ট্রাল জোন। দারুণ ব্যাট করে শতক হাঁকানো দুই ব্যাটার মোহাম্মদ মিঠুন ও মিজানুর রহমান যৌথভাবে ম্যাচসেরার পুরস্কার জেতেন।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa