ঢাকা, সোমবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২, ২১ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

স্মিথের নেতৃত্বে ব্যাট করছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২১
স্মিথের নেতৃত্বে ব্যাট করছে অস্ট্রেলিয়া

অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে দারুণ জয়ের পর দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডের মুখোমুখি ইংল্যান্ড। অ্যাডিলেডে আজ অজিদের নেতৃত্ব দিচ্ছেন বল টেম্পারিংয়ের দায়ে এর আগে অধিনায়কত্ব ছাড়া স্টিভ স্মিথ।

এবারের অ্যাশেজে পেসার প্যাট কামিন্সকে অধিনায়ক হিসেবে বেছে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আর স্মিথকে রাখা হয়েছিল সহ-অধিনায়ক হিসেবে। প্রথম টেস্টে কামিন্সের নেতৃত্বে দুর্দান্ত জয়ও পায় অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় খেলা হচ্ছে না কামিন্সের। ম্যাচের আগের রাতে একটি রেস্তোরায় করোনা আক্রান্ত ব্যক্তির সান্নিধ্যে যাওয়ায় কামিন্সকে এই টেস্টে রাখা হয়নি। তাই অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দিচ্ছেন স্মিথ।

ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টের একাদশ থেকে বাদ পড়েছেন পেসার জস হ্যাজেলউডও। তার জায়গায় একাদশে জায়গা পেয়েছেন জাই রিচার্ডসন। শঙ্কা থাকলেও ফিটনেস পরীক্ষায় পাস করে এই টেস্টে খেলছেন ডেভিড ওয়ার্নার। কামিন্সের জায়গায় দলে ঢুকেছেন মাইকেল নেসার।

টসে জিতে ব্যাটিংয়ে নেমেছে অস্ট্রেলিয়া। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১ উইকেট হারিয়ে অজিদের সংগ্রহ ৪৫ রান। মার্নাস লাবুশানে ১৬ ও ডেভিড ওয়ার্নার ২০ রানে ব্যাট করছেন। ৩ রান করে সাজঘরে ফিরেছেন মার্কাস হ্যারিস।

দ্বিতীয় টেস্টের অস্ট্রেলিয়ার একাদশ: মার্কাস হ্যারিস, ডেভিড ওয়ার্নার, মার্নাশ লাবুশানে, স্টিভ স্মিথ (অধিনায়ক), ট্রাভিস হেড, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স ক্যারি, মাইকেল নেসার, মিচেল স্টার্ক, নাথান লায়ন, জাই রিচার্ডসন।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa