ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

নিউজিল্যান্ড সিরিজ বাতিলের সম্ভাবনা দেখেন না পাপন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
নিউজিল্যান্ড সিরিজ বাতিলের সম্ভাবনা দেখেন না পাপন

করোনা হানায় বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার টেস্ট সিরিজ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। দলের স্পিন কোচ রঙ্গনা হেরাথ করোনায় আক্রান্ত হওয়ায় সবাইকে হোটেলেবন্দি থাকতে হচ্ছে।

আগামী ২১ ডিসেম্বর পর্যন্ত তাদের হোটেলের বাইরে যাওয়া এবং অনুশীলন করা বন্ধ। ফলে সিরিজ নিয়ে শঙ্কা দেয়। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন সিরিজ সম্পন্ন হওয়া নিয়ে আশাবাদী।  

আজ শনিবার দুপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন বিসিবি সভাপতি। সিরিজটি আদৌ হবে না পিছিয়ে যাবে- সে বিষয়ে এখনই তিনি কিছু বলতে পারেননি। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডকে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের জন্য গতকাল বিসিবি চিঠি দিয়েছে। জবাবে কিউই বোর্ড থেকে বলা হয়েছে, ২১ তারিখের আগে কিছু বলা সম্ভব নয়। কারণ, ওই দিনের পরও যদি কোয়ারেন্টিন বাড়ে, তাহলে ফের সব ওলটপালট হয়ে যাবে।

গত ১০ ডিসেম্বর নিউজিল্যান্ডে পৌঁছানোর পর টাইগারদের কোয়ারেন্টিন পর্ব শুরু হয়। এক সপ্তাহের কোয়ারেন্টিন শেষে অনুশীলনের অনুমতিও মেলে। কিন্তু ২ দিন অনুশীলনের পর ফের পুরো দলকে আইসোলেশনে পাঠানো হয়। যদিও শুধু স্পিন কোচ রঙ্গনা হেরাথ একাই করোনা আক্রান্ত, কিন্তু তা সত্ত্বেও অধিনায়ক মুমিনুল হকসহ ৪ ক্রিকেটারের কোয়ারেন্টিন বর্ধিত করা হয়। কিন্তু নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী, পুরো দলের অনুশীলন সুবিধা সাময়িকভাবে বাতিল করা হয়।

দলের কোয়ারেন্টিনের মেয়াদ বৃদ্ধির পর থেকেই সিরিজ নিয়ে শঙ্কা দেখা দেয়। এমনকি পুরো দল দেশে ফিরে আসতে পারে বলেও শোনা যাচ্ছিল। এর পরিপেক্ষিতে বিসিবির বোর্ডের জরুরি সভা হয়। সেখান থেকেই সিরিজের ব্যাপারে ইতিবাচক সিদ্ধান্ত এসেছে বলে জানা যায়। এরপর বিসিবি প্রধান জানান, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্রের অন্তর্ভূক্ত সিরিজটি যথাসময়েই মাঠে গড়াবে।  

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa