ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

স্টার্কের বিরল কীর্তিতে ম্লান রুটের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
স্টার্কের বিরল কীর্তিতে ম্লান রুটের রেকর্ড সংগৃহীত ছবি

গোলাপি বলের টেস্টে বিরল কীর্তি গড়লেন অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিচেল স্টার্ক। দিন-রাতের টেস্টে প্রথম বোলার হিসেবে ৫০ উইকেট নিলেন তিনি।

এই অজি বোলারের দাপুটে বোলিংয়ে ম্লান হয়ে গেছে জো রুটের রেকর্ড। সেই সঙ্গে অল্পতে গুঁটিয়ে গেছে ইংল্যান্ডের ইনিংস।  

অ্যাডিলেড টেস্টের তৃতীয় দিন শনিবার মাত্র ২৩৬ রানে শেষ হয় ইংল্যান্ডের প্রথম ইনিংস। তবে দলের বাজে অবস্থার মাঝেই নতুন রেকর্ড গড়ছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ১১৬ বলে ৬২ রানের ইনিংস খেলে তিনি এক পঞ্জিকাবর্ষে টেস্টে রান সংগ্রহের তালিকায় ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার (১৫৬২ রান, ২০১০ সালে) ও মাইকেল ক্লার্ককে (১৫৯৫ রান, ২০১২ সালে) টপকে গেছেন।  

অবশ্য রুটের এই কীর্তি পরে চাপা পড়ে যায় স্টার্কের বোলিং ঝলকে। ইনিংসে চার উইকেট নিয়েছেন তিনি। রোরি বার্নস, দাভিদ মালান, জস বাটলার ও স্টুয়ার্ট ব্রডকে আউট করেন তিনি। এর মধ্যে মালান আবার করেন ৮০ রান। তিনি আউট হতেই ধস নামে ইংলিশদের ব্যাটিংয়ে। পরে বাটলারকে শূন্য রানেই ফেরান স্টার্ক। এই ৪ উইকেট মিলিয়ে ৮টি দিন-রাতের টেস্টে ১৮.১ গড়ে ৫০ উইকেট হলো তার।  

প্রথম ইনিংসে ৯ উইকেটে ৪৭৩ রান করে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। জবাবে মাত্র ২৩৬ রান করে অলআউট হয় ইংল্যান্ড। কিন্তু ২৩৭ রানের লিড নিয়েই ইংলিশদের ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে অজিরা। তৃতীয় দিন শেষে তাদের সংগ্রহ ১ উইকেটে ৪৫, লিড ২৮২ রানের।  

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa