ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

পেসারকে স্পিনার বানাল ইংল্যান্ড!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
পেসারকে স্পিনার বানাল ইংল্যান্ড!

অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্টে জো রুট ব্যতিত কোনো স্পিনার ছাড়াই খেলতে নেমেছে ইংল্যান্ড। ৩৮৬ রান পিছিয়ে থেকে চতুর্থ দিন শেষ করা ইংলিশদের হয়ে স্পিনার না থাকলেও ঠিকই নতুন কৌশল খুঁজে নিয়েছে তারা।

পেসার ওলি রবিনসনকে হঠাৎ করেই বানিয়ে দেয়া হলো স্পিনার।

অ্যাডিলিডের ওভালে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে অভাবনীয় এই দৃশ্য দেখা গেছে। এই টেস্টে পাঁচ পেসার নিয়ে নেমেছে ইংল্যান্ড। একাদশে প্রথম সারির কোনো স্পিনার নেই। প্রথম ইনিংসে রুট ২০ ওভার হাত ঘুরিয়েছিলেন। কিন্তু ব্যাট করার সময় তলপেটে আঘাত পাওয়ায় অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসের প্রথম দিকে ফিল্ডিং করতে নামতে পারেননি।

কোনো স্পিনার না থাকায় শেষমেশ রবিনসনকেই দ্বৈত ভূমিকা নিতে হয়। হাত ঘুরিয়ে তিনি বেশ কয়েক ওভার অফস্পিন করেন। তবে এর কিছুক্ষণ পরেই রুট ফিল্ডিং করতে নামেন। এরপর ছয় ওভার বল করে ২৭ রানে ২টি উইকেট তুলে নেন। ৯ উইকেটে ২৩০ রান তুলে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের সামনে টার্গেট দাঁড়ায় ৪৬৮ রানের। আজ তারা দিন শেষ করেছে ৪ উইকেটে ৮২ রান তুলে।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।