ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

শান্তর দ্বিতীয় ফিফটির পর জয়ের প্রথম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
শান্তর দ্বিতীয় ফিফটির পর জয়ের প্রথম

সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন সকালের সেশনে নিউজিল্যান্ডকে অলআউট করে ব্যাটিংয়ে দারুণ শুরু পেয়েছে বাংলাদেশ। ওপেনার সাদমান ইসলামের উইকেট হারিয়ে টাইগারদের দলীয় সংগ্রহ ১৩০ ছাড়িয়ে গেছে।

এরইমধ্যে ফিফটির দেখা পেয়ে গেছেন নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয়।

কিউই স্পিনার রাচিন রবীন্দ্রের বলে বিশাল এক ছক্কা হাঁকিয়ে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নেওয়ার পথে শান্ত খেলেছেন ৯০ বল। অন্যদিকে আদর্শ টেস্ট ইনিংস খেলে ফিফটি তুলে নিলেন জয়। ক্যারিয়ারের মাত্র দ্বিতীয় টেস্ট খেলতে নামা এই তরুণ ব্যাটার প্রথম ফিফটির দেখা পেতে খেলেছেন ১৬৫ বল!

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৪ ওভার শেষে বাংলাদেশের প্রথম ইনিংসের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১৩৪ রান। সফরকারীরা এখনও ১৯৪ রানে পিছিয়ে।

রোববার বে ওভালের মাউন্ট মঙ্গানুইয়ে দ্বিতীয় দিন সকালে ব্যাট করতে নেমে প্রথম সেশনেই গুটিয়ে যায় কিউইদের প্রথম ইনিংস। আগের দিন ৫ উইকেট হারিয়ে ২৫৮ রান করা দলটি আজ ৩২৮ রানে অলআউট হয়েছে। আগের দিন ৩২ রানে অপরাজিত হেনরি নিকোলস আজ থেমেছেন ৭৫ রানে। তবে এর আগে তাকে একপ্রান্তে রেখে একে একে বিদায় নিয়েছেন ৪ কিউই ব্যাটার। অর্থাৎ ৭০ রানে শেষ ৫ উইকেট হারিয়েছে তারা।

বল হাতে বাংলাদেশের শরিফুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ তুলে নিয়েছেন ৩টি করে উইকেট। ২ উইকেট গেছে অধিনায়ক মুমিনুলের দখলে। আর ১ উইকেট ইবাদত হোসেনের।

জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশের দুই ওপেনার সাদমান ও জয় মিলে তুলে ফেলেন ৪৩ রান। কিন্তু এই জুটি থামে নেইল ওয়াগনারের বলে। ইনিংসের ১৯তম ওভারে কিউই পেসারের লো ফুল টস বলে ফ্লিক করতে গিয়ে টাইমিংয়ের গড়বড়ে কট অ্যান্ড বোল্ড হন সাদমান (২২)।

সাদমান বিদায় নিলেও নাজমুল হোসেন শান্তকে নিয়ে রানের চাকা সচল রাখেন আরেক ওপেনার জয়। ক্যারিয়ারের মাত্র দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলতে নামা এই তরুণ ব্যাটার শান্তকে নিয়ে দারুণ এক জুটি গড়েছেন। তাতে ভর করে লড়ছে বাংলাদেশ।  

বাংলাদেশ সময়: ১০৩৫  ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।