ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইয়ং-টেইলরের ব্যাটে লড়ছে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৩ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
ইয়ং-টেইলরের ব্যাটে লড়ছে নিউজিল্যান্ড

ব্যাট করতে নামা নিউজিল্যান্ড শিবিরে প্রথম আঘাত হানেন তাসকিন আহমেদ। ১৪ রান করা টম লাথামের উইকেট নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেন তিনি।

বেশিক্ষণ থিতু হতে পারেননি প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ডেভন কনওয়েও। এবাদত হোসেনের বলে সাদমান ইসলামের হাতে ক্যাচ তুলে ১৩ রান করে বিদায় নেন তিনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৩৪ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ৮২ রান। উইল ইয়ং ৩৮ ও রস টেলর ১১ রানে ব্যাট করছেন।

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের চতুর্থ দিনে ব্যাট করতে নেমেই সাউথির শিকার হন থিতু হয়ে ব্যাট করতে থাকা মেহেদি হাসান মিরাজ। ৮৮ বলে ৪৭ রান করে বিদায় নেন তিনি। এরপর আর বেশিক্ষণ টিকেনি বাংলাদেশের ইনিংস। পরপর ইয়াসির আলি, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের বিদায়ে ৪৫৮ রানে গুটিয়ে যায় টাইগাররা।

শেষদিকে ব্যাট হাতে ইয়াসির ২৬, তাসকিন ৫ ও শরিফুল ৭ রান করেন। ১৩০ রানের লিড পায় বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমেছে কিউইরা। কিউইদের হয়ে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৪ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। তিনটি উইকেট পান নেইল ওয়াগনার। জোড়া উইকেট শিকার করেন টিম সাউথি।

এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই দিন অসাধারণ খেলা বাংলাদেশ তৃতীয় দিনও ধারাবাহিকতা বজায় রাখল। যেখানে নিজেদের টেস্ট ইতিহাসে এশিয়ার বাইরে প্রথমবার কোনো দেশের মাটিতে লিড নিতে সক্ষম হয়েছে দলটি। তবে দারুণ ব্যাট করা অধিনায়ক মুমিনুলের পর সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছেন লিটন দাসও। তৃতীয় দিন শেষে ১৬৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪০১ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। যেখানে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে সংগ্রহ করে ৩২৮ রান।

বাংলাদেশ সময়: ০৯২৩ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।