ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

ক্রাইস্টচার্চ টেস্ট: ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
ক্রাইস্টচার্চ টেস্ট: ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

ক্রাইস্টচার্চে দ্বিতীয় ও শেষ টেস্টে নিউজিল্যান্ডের রানের পাহাড়ে চাপা পড়েছে বাংলাদেশ। কিউইদের ৫২১ রানের জবাবে শুরুতেই ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়েছে মুমিনুলবাহিনী।

স্কোর বোর্ডে মাত্র ২৭ রান তুলতেই হারিয়ে বসেছে ৫ উইকেট।

এ প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৭৫ রান। ইয়াসির আলী ২৫ ও নুরুল হাসান সোহান ৩২ রানে ব্যাট করছেন। সাজঘরে ফিরে গেছেন শাদমান ইসলাম (৭), নাঈম শেখ (০), নাজমুল হোসেন শান্ত (৪), মুমিনুল হক (০) ও লিটন দাস (৮)। কিউইদের চেয়ে এখনো ৪৪৪ রানে পিছিয়ে আছে বাংলাদেশ।

এর আগে, বাংলাদেশের বোলারদের হতাশায় ডুবিয়ে ৬ উইকেটে ৫২১ রান তোলে প্রথম ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। ১ উইকেটে ৩৪৯ রান নিয়ে সোমবার দ্বিতীয় দিনের খেলা শুরু করে কিউইরা। ৯৯ রান নিয়ে ব্যাট করতে নামা কনওয়ে দিনের শুরুতেই শতকের দেখা পান। তবে আর বেশি দূর যেতে পারেননি। মেহেদী হাসান মিরাজের থ্রোতে রান আউট হয়ে থামেন ১০৯ রানে। কনওয়ের ১৬৬ বলের ইনিংসে ছিল ১২ চার ও এক ছক্কা।

মধ্যাহ্ন বিরতির ঠিক আগে ড্যারিল মিচেলকে সাজঘরে পাঠান শরিফুল ইসলাম। মধ্যাহ্ন বিরতির পর ওয়ানডে মেজাজে ব্যাট করেন টম ল্যাথাম ও টম ব্লান্ডেল। ল্যাথাম আউট হওয়ার আগে তারা গড়েন ৭৬ রানের জুটি। মুমিনুল হকের বলে ইয়াসির আলির হাতে ক্যাচ দেন ল্যাথাম। কিউই অধিনায়কের ব্যাট থেকে আসে ৩৭৩ বলে ২৫২ রান। ইনিংসটিতে ছিল ৩৪টি চার ও ২টি ছক্কা।

বাংলাদেশ সময়: ১০২২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।