ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

বাংলাদেশের দেওয়া ‘গার্ড অব অনার’ ভুলবেন না টেইলর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
বাংলাদেশের দেওয়া ‘গার্ড অব অনার’ ভুলবেন না টেইলর

বাংলাদেশের বিপক্ষে শেষ টেস্টই নিউজিল্যান্ডের সফলতম ব্যাটার রস টেইলরের বিদায়ী ম্যাচ। আর মাঠে নেমেই ক্যারিয়ারের শেষ ম্যাচে বাংলাদেশ দল থেকে পেলেন ‘গার্ড অব অনার’।

বিষয়টি হৃদয় ছুঁয়ে গেছে কিউই এই ব্যাটারের। এই সম্মান কোনোদিন ভুলবেন না বলে জানান তিনি।

দ্বিতীয় দিনের খেলা শেষে সামাজিক যোগাযোগমাধ্যমে টেইলর বলেন, ‘ধন্যবাদ বাংলাদেশ, আজকে ক্রিজে যাওয়ার সময় সত্যিই সম্মানজনক একটি মুহূর্ত উপহার দেওয়ায়। এটা এমনকিছু, যা আমি কখনোই ভুলব না। ’

শেষ টেস্টের প্রথম দিনে অবশ্য টম ল্যাথাম-ডেভন কনওয়ে জুটির দারুণ ব্যাটিংয়ে মাঠে নামার সুযোগ হয়নি টেইলরের। দ্বিতীয় দিনের প্রথম সেশনে কনওয়ের বিদায়ের পর ব্যাট হাতে ক্রিজে নামেন তিনি। মাঠে প্রবেশের সময় হ্যাগলি ওভালের দর্শকেরা তুমুল হর্ষধ্বনি ও করতালিতে স্বাগত জানান টেইলরকে। দাঁড়িয়ে অভিবাদন জানায় গোটা মাঠ।

সেসময় মাঠের ভেতরে বাংলাদেশ দলের ক্রিকেটাররা মুখোমুখি দুই সারিতে দাঁড়িয়ে ‘গার্ড অব অনার’ দেন এই টেইলরকে। আম্পায়াররাও তখন সঙ্গী হন বাংলাদেশ দলের। বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হকের সঙ্গে করমর্দন করে টেইলর ক্রিজে যান।  

বিদায়ী টেস্টেও অবশ্য এক কীর্তি গড়েছেন টেইলর। নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি টেস্ট খেলার রেকর্ডে ড্যানিয়েল ভেটোরিকে ছুঁয়েছেন তিনি (১১২টি)। টেস্টে ও আন্তর্জাতিক ক্রিকেটে দেশের হয়ে সবচেয়ে বেশি রানের রেকর্ডও তার।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।