ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

১৬১ রানের পুঁজি পেল চট্টগ্রাম

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
১৬১ রানের পুঁজি পেল চট্টগ্রাম শট খেলছেন সাব্বির। ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অষ্টম আসরের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও মিনিস্টার গ্রুপ ঢাকা। যেখানে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৬১ রান তোলে চট্টগ্রাম।

 

শনিবার (২২ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মাঠের লড়াইয়ে নামে দুদল। টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

দলীয় ৬ রানে ওপেনার কেনার লুইসকে এলবির ফাঁদে ফেলেন রুবেল হোসেন। তবে আরেক ওপেনার উইল জ্যাক সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেন। ২৪ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ইনিংস সাজানোর পর শুভাগত হোমের বলে বোল্ড হন।

এরপর আফিফ হোসেন (১২) আরাফাত সানীর বলে বিদায় নেওয়ার আগে বেশ সুবিধে করতে পারেননি। অবশ্য ১৭ বলে ২৯ রানের ক্যামিও ইনিংস খেলেন সাব্বির রহমান। রুবেলের বলে বোল্ড হওয়া এই তারকা ২টি চার ও সমান ছক্কা হাঁকান। শেষ দিকে অধিনায়ক মেহেদি হাসান মিরাজের ২৫ বলে ২৫ ও বেনি হাওয়েলের ১৯ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংস চট্টগ্রামকে ভালো সংগ্রহ পাইয়ে দেয়।

ঢাকার বোলারদের মধ্যে রুবেল সর্বোচ্চ ৩ উইকেট পান। এছাড়া আরাফাত সানী, ইসুরু ইদানা, শুভাগত ও মাহমুদউল্লাহ ১টি করে উইকেট দখল করেন।

ঢাকা ও চট্টগ্রামের এটি আসরে দ্বিতীয় ম্যাচ। দুদলই নিজেদের প্রথম ম্যাচ হেরেছে। ফলে জয়ের বিকল্প কেউ দেখছে না।

এ ম্যাচে অপরিবর্তিত রয়েছে দুদলের একাদশ।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ: কেনার লুইস (উইকেটরক্ষক), উইল জ্যাকস, আফিফ হোসেন, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ (অধিনায়ক), শামীম হোসেন, নাঈম ইসলাম, বেনি হাওয়েল, মুকিদুল ইসলাম, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ।

মিনিস্টার গ্রুপ ঢাকা একাদশ: মোহাম্মদ শাহজাদ (উইকেটরক্ষক), তামিম ইকবাল, মোহাম্মদ নাইম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আন্দ্রে রাসেল, জহুরুল ইসলাম, শুভাগত হোম, ইসুরু উদানা, আরাফাত সানি, রুবেল হোসেন, এবাদত হোসেন।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa