ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

শরিফুল-নাসুমের দারুণ বোলিংয়ে ঢাকাকে হারাল চট্টগ্রাম

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
শরিফুল-নাসুমের দারুণ বোলিংয়ে ঢাকাকে হারাল চট্টগ্রাম চট্টগ্রামের জয়। ছবি: শোয়েব মিথুন

শরিফুল ইসলাম ও নাসুম আহমেদের দারুণ বোলিংয়ের সুবাদে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) অষ্টম আসরের চতুর্থ ম্যাচে মিনিস্টার গ্রুপ ঢাকাকে ৩০ রানের বড় ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।  

শনিবার (২২ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে মাঠের লড়াইয়ে নামে দুদল।

যেখানে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৬১ রান তোলে চট্টগ্রাম। জবাবে তামিম ইকবালের টানা দ্বিতীয় হাফসেঞ্চুরি সত্ত্বেও ১৯.৫ ওভারে ১৩১ রানে গুটিয়ে যায় ঢাকা।

১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অবশ্য শুরুটা ভালো করে ঢাকা। ৬.২ ওভারে ৪২ রান তোলেন দুই ওপেনার তামিম ও মোহাম্মদ শাহজাদ। তবে মুকিদুল ইসলাম শাহজাদকে ব্যক্তিগত ৯ রানে ফেরালে ভাঙে জুটি। তামিম ৪৫ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৫২ রানের দুর্দান্ত ইনিংস খেলে শরিফুলের বলে বোল্ড হন।

এরপর শরিফুল ও নাসুম উইকেটে তাণ্ডব চালান। তাদের ভয়ংকর বোলিংয়ে ঢাকা অন্য ব্যাটাররা আসা-যাওয়ার মিছিয়ে ব্যস্ত থাকেন। ইসুরু উদানা ১৬, শুভাগত ১৩ ও আন্দ্রে রাসেল ১২ করে শুধু হারের ব্যবধানই কমান।

শরিফুল ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৪টি উইকেট তুলে নেন। তবে ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৩ উইকেট পান স্পিনার নাসুম। এছাড়া মুকিদুল ও নাঈম ইসলাম একটি করে উইকেট দখল করেন।

টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ৬ রানে ওপেনার কেনার লুইসকে এলবির ফাঁদে ফেলেন রুবেল হোসেন। তবে আরেক ওপেনার উইল জ্যাক সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেন। ২৪ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ইনিংস সাজানোর পর শুভাগত হোমের বলে বোল্ড হন।

এরপর আফিফ হোসেন (১২) আরাফাত সানীর বলে বিদায় নেওয়ার আগে বেশ সুবিধে করতে পারেননি। অবশ্য ১৭ বলে ২৯ রানের ক্যামিও ইনিংস খেলেন সাব্বির রহমান। রুবেলের বলে বোল্ড হওয়া এই তারকা ২টি চার ও সমান ছক্কা হাঁকান। শেষ দিকে অধিনায়ক মেহেদি হাসান মিরাজের ২৫ বলে ২৫ ও বেনি হাওয়েলের ১৯ বলে ৩৭ রানের ঝড়ো ইনিংস চট্টগ্রামকে ভালো সংগ্রহ পাইয়ে দেয়।

ঢাকার বোলারদের মধ্যে রুবেল সর্বোচ্চ ৩ উইকেট পান। এছাড়া আরাফাত সানী, ইসুরু ইদানা, শুভাগত ও মাহমুদউল্লাহ ১টি করে উইকেট দখল করেন।

নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথম জয় পেল চট্টগ্রাম। তবে টানা দুই ম্যাচে হার দেখল ঢাকা।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।