ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার জানেমান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার জানেমান

২০২১ সালটা দারুণ কেটেছে জানেমান মালানের। ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়েছেন এই প্রোটিয়া ব্যাটার।

এবার তার পুরস্কারও পেলেন তিনি। বর্ষসেরা পুরুষ উদীয়মান ক্রিকেটার হিসেবে জানেমানের নাম ঘোষণা করেছে আইসিসি।

পুরুষদের ক্রিকেটে জানেমান যেমন বছরের সেরা তেমনই, বর্ষসেরা উদীয়মান নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পাকিস্তানের ফাতিমা সানা।

২০১৯ সালে টি-টোয়েন্টি দিয়ে জানেমানের অভিষেক হয়েছিল। কিন্তু নিজেকে মেলে ধরতে না পারায় বাদ পড়েন। এরপর ওয়ানডে দলে সুযোগ পেয়ে দ্বিতীয় ম্যাচেই সেঞ্চুরি হাঁকিয়ে নিজেকে জানান দেন। এরপর করোনার কারণে খেলা বন্ধ হয়ে যায়। গত বছর ৮ ওয়ানডে খেলে ৮৪.৮৩ গড়ে করেছেন ৫০৯ রান। সর্বোচ্চ সংগ্রহ অপরাজিত ১৭৭*। গত ১৬ জুলাই ডাবলিনে আয়ারল্যান্ডের বিপক্ষে তিনি এই ইনিংসটি খেলেছিলেন।

এ ছাড়া ৯ টি-টোয়েন্টিতে তিনি করেছেন ২০৬ রান। সর্বোচ্চ ৫৫। জানেমান মালান গত বছরের বর্ষসেরা ওয়ানডে একাদশেও জায়গা করে নিয়েছেন। এই ফরম্যাটে তিনি ২০২১ সালে দুটি সেঞ্চুরি করেন। আয়ারল্যান্ডের বিপক্ষে ছাড়াও কলম্বোয় শ্রীলঙ্কার বিপক্ষে মালান খেলেন ১২১ রানের ইনিংস। ২০২১ সালে মোট ১৭টি আন্তর্জাতিক ম্যাচে ৭১৫ রান করেন ২৫ বছর বয়সী এই ব্যাটার। গড় ৪৭.৬৬ এবং স্ট্রাইক রেট ছিল ১০১.৮৫।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।