ঢাকা, মঙ্গলবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২, ১৫ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

শ্রীলঙ্কার বিপক্ষে হেরে মূল পর্বে যাওয়া হলো না টাইগ্রেসদের

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
শ্রীলঙ্কার বিপক্ষে হেরে মূল পর্বে যাওয়া হলো না টাইগ্রেসদের

বাংলাদেশ নারী ও শ্রীলঙ্কা নারী দল নিজেদের প্রথম তিন ম্যাচে দাপুটে জয় তুলে নেয়। ফলে দুদলের শেষ ম্যাচটি হয়ে ওঠে বাঁচা-মরার।

যে জিতবে তারাই কমনওয়েলথ গেমস নারী ক্রিকেট প্রতিযোগিতার মূল পর্বে খেলবে। তবে শেষে এসে ব্যর্থ নিগার সুলতানা-সালমা খাতুনরা।

কুয়ালালামপুরে বাছাইপর্বের ম্যাচে ২২ রানে হেরেছে বাংলাদেশ মেয়েরা। আর জিতে আগামী জুলাই-অগাস্টে বার্মিংহামে কমনওয়েলথ গেমসে খেলবে লঙ্কানরা।

কিনরারা অ্যাকাডেমি ওভালে প্রথমে ব্যাট করা শ্রীলঙ্কা নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান তোলে। জবাবে ৫ উইকেট হারিয়ে ১১৪ রানের বেশি করতে পারেনি বাংলাদেশ।

১৩৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩৬ বলে ৩৬ করেন ওপেনার মুর্শিদা খাতুন। এছাড়া ফারজানা হক ৩৩ ও অধিনায়ক নিগার ২০ রান করেন। তবে দলের অন্যরা নিজেদের সেভাবে মেলে ধরতে না পারায় হার সঙ্গী হয় বাংলাদেশের।

শ্রীলঙ্কান বোলার চামিরা আতাপাত্তু ৩টি উইকেট নেন।

টস জিতে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে সেই চামিরাই লঙ্কার সর্বোচ্চ স্কোর করেন। ওপেনার-অধিনায়ক এই ব্যাটার ২৮ বলে ৬টি চার ও ৩টি ছক্কায় ৪৮ রানের দুর্দান্ত ইনিংস খেলে রুমানা আহমেদের বলে আউট হন। এছাড়া নিলাকশি ডি সিলভা ২৮ ও আনুশকা সানজিওয়ানি ২০ রান করেন।

বাংলাদেশ বোলার নাহিদা আক্তার ২টি উইকেট পান।

ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্সের সুবাদে ম্যাচ সেরা হন আতাপাত্তু।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa