ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টিতে ৪০০ উইকেট নিয়ে সাকিবের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
টি-টোয়েন্টিতে ৪০০ উইকেট নিয়ে সাকিবের রেকর্ড ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে দল হেরে গেলেও ব্যক্তিগত অর্জনে আলো ছড়িয়েছেন সাকিব আল হাসান। ফরচুন বরিশালের হয়ে খেলতে নেমে বিশ্বসেরা এই অলরাউন্ডার অর্জন করেছেন ৪০০ উইকেটের মাইলফলক।

ডোয়াইন ব্র্যাভোর পর প্রথম ক্রিকেটার হিসেবে সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে ৫০০০ এর বেশি রান ও ৪০০ উইকেটের অনন্য ডাবলের মাইলফলক ছুঁলেন সাকিব। ১৮তম ওভারের দ্বিতীয় বলে ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহকে (৪৭ বলে ৪৭) ফিরিয়ে তিনি এই মাইফলক ছুঁয়ে ফেলেন। এক্সট্রা কাভারে মাহমুদউল্লাহর ক্যাচ নেন সেই ডোয়াইন ব্র্যাভো। এর মাধ্যমে পঞ্চম বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ৪০০ উইকেট পেলেন সাকিব।

সব ধরনের টি-টোয়েন্টি মিলিয়ে সবচেয়ে বেশি উইকেটের মালিক ডোয়াইন ব্র্যাভো। ক্যারিবিয়ান অলরাউন্ডার ৫১৪ ম্যাচে ৫৫৫ উইকেট পেয়েছেন। এ ছাড়া ব্যাট হাতে ব্র্যাভো রান করেছেন ৬৬৭২। ৩৪৪ ম্যাচে ৪৩৫ উইকেট নিয়ে ইমরান তাহির আছেন দুই নম্বরে। এ ছাড়া সুনিল নারাইন ৪২৫ আর রশিদ খান ৪২০ উইকেট নিয়েছেন। পাঁচে ৪০০ উইকেট নিয়ে এই তালিকায় অবস্থান করছেন সাকিব।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।