ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

৬ মাস দেশের হয়ে টি-টোয়েন্টি খেলবেন না তামিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
৬ মাস দেশের হয়ে টি-টোয়েন্টি খেলবেন না তামিম সংবাদ সম্মেলনে তামিম।

চট্টগ্রাম: আগামী ৬ মাস দেশের হয়ে আন্তর্জাতিক কোনো টি-টোয়েন্টি খেলবেন না তামিম ইকবাল।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বিকেলে চট্টগ্রামে  জহুর আহমেদ স্টেডিয়ামে চৌধুরী স্টেডিয়ামে মিনিস্টার গ্রুপ ঢাকার অনুশীলনের আগে সংবাদ সম্মেলনে এসে তামিম নিজেই এ কথা জানিয়েছেন।

 

দেশসেরা ওপেনার বলেন, 'ছয় মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি নিয়ে ভাববো না। আশা করি এই ছয় মাসে তরুণরা এত ভালো খেলবে-আমার আর প্রয়োজন পড়বে না। তারপরও ছয় মাস পর আল্লাহ মাফ করুক যদি এমন সময় আসে ক্রিকেট বোর্ড, সিলেক্টর বা টিম ম্যানেজম্যান্ট যদি মনে করে আমাকে দরকার, আমিও যদি রেডি থাকি,তখন আবার এটা নিয়ে আলাপ হবে। কিন্তু এই ছয়  মাস ভাবছি না।

তামিম আরও বলেন, 'শেষ কয়েকদিন ধরে আপনারা সবাই জানেন যে আমার টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়ে আলোচনা হচ্ছে। আমার কাছে মনে হয় প্রথমেই আমি একটা জিনিস বলি, আমার সঙ্গে শেষ কয়েকদিন ধরে বিভিন্নভাবে অনেক জায়গায় বৈঠক হয়েছে। সভাপতি (নাজমুল হাসান পাপন), জালাল (ইউনুস) ভাই, কাজী এনাম ভাইদের সঙ্গে। উনারা অবশ্যই চাচ্ছেন আমি চালিয়ে যাই অন্তত বিশ্বকাপ পর্যন্ত। আমার ব্যাপারটা আলাদা ছিল। এখন সবমিলিয়ে যেটা ভালো হয় ওই সিদ্ধান্ত নিয়েছি।  

প্রায় দুই বছর ধরে বাংলাদেশ জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলছেন না তামিম ইকবাল। টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে দলে রাখার চিন্তা ভাবনা করা হলেও নিজ থেকে নাম প্রত্যাহার করে নেন এই বাঁহাতি ওপেনার। এরপর আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে ঘিরে তার অনীহা দেখা দিলে প্রশ্ন উঠে টি-টোয়েন্টিতে তামিমের ভবিষ্যত নিয়ে। যদিও তামিমের মন্তব্যের আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নিজেই জানিয়েছেন, টি-টোয়েন্টি খেলতে চান না এই ওপেনার।

কী কারণে টি-টোয়েন্টি খেলতে চান না তামিম ইকবাল, তা জানতে চাওয়ার কথা জানিয়েছিলেন নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশ দলের সঙ্গে থাকা টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। বোর্ড সভাপতির এমন চাওয়ার প্রেক্ষিতে তামিম বলেছিলেন,‘আপনি আমাকে জোর করবেন না। আপনি বললে তো আসতেই হবে। আমি আসলেই এই ফরম্যাটে খেলতে চাই না। ’

এদিকে দেশের হয়ে টেস্ট ও ওয়ানডে খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন ৩২ বছর বয়সী এই বাঁহাতি ওপেনার।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
এমএমএস/এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa