ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

টেস্ট খেলা চালিয়ে যেতে চান তামিম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
টেস্ট খেলা চালিয়ে যেতে চান তামিম

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে ছয় মাসের ছুটি নেওয়ার ঘোষণা দিয়েছেন তামিম ইকবাল। তবে দেশসেরা ওপেনার বলেছেন, কোনো মান-অভিমান থেকে নয়, বাস্তবতার নিরিখেই তিনি টি-টোয়েন্টি থেকে সাময়িক ছুটি নিয়েছেন।

কিন্তু তিনি জানিয়েছেন, টি-টোয়েন্টিতে আপাতত তাকে না দেখা গেলেও টেস্ট ক্রিকেট খেলা চালিয়ে যাবেন।

টি-টোয়েন্টি ক্যারিয়ার নিয়ে এগোতে না চাইলেও বাকি দুই ফরম্যাটে লম্বা সময় খেলতে চান তামিম। বিশেষ করে সাদা পোশাকে তিনি আরও অনেকদিন খেলতে চান। তিন ফরম্যাটের মাঝে তার কাছে টেস্ট ক্রিকেট সবচেয়ে গুরুত্বপূর্ণ। ছোট থেকে টেস্ট খেলার স্বপ্ন থাকার কথাও জানিয়েছেন তামিম। আজ বৃহস্পতিবার চট্টগ্রামে অনুষ্ঠিত বহুল আকাঙ্ক্ষিত সংবাদ সম্মেলনে মিনিস্টার গ্রুপ ঢাকার হয়ে চলতি বিপিএলে খেলা এই তারকা এসব কথা জানান।

সবাই আগে টেস্ট ক্রিকেট ছাড়ে, আপনি টি-টোয়েন্টি ছাড়লেন কেন- এমন প্রশ্নের জবাবে তামিম বলেন, 'এটা পুরোপুরি ঠিক না। অনেক ক্রিকেটারই আগে টি-টোয়েন্টি ছেড়েছে। ওয়ানাডে আমাদের বাংলাদেশে সবচেয়ে প্রিয় ফরম্যাট। আমিও ওয়ানডে খেলতে উপভোগ করি। আর টেস্ট ক্রিকেট হলো এমন- যখন থেকে ব্যাট ধরা শুরু করেছি আমার দুটি ইচ্ছা ছিল। একটা হলো- বাংলাদেশ দলকে প্রতিনিধিত্ব করব এবং অন্যটি হলো টেস্ট ক্রিকেটার হব। আপনারা নিশ্চয়ই জানেন যে টেস্ট ক্রিকেটের মর্যাদা কোন জায়গায়। '

তামিম ইকবাল আরও বলেন, 'হয়তো আমরা টেস্ট ক্রিকেটে ততটা শক্তিশালী কোনো দল না; কিন্তু টেস্ট ক্রিকেটে একটা সেঞ্চুরি করা কিংবা একটা ফিফটি করার মূল্য অন্যরকম। তাই আমি যতদিন সম্ভব টেস্ট ক্রিকেট খেলে যাব। আমার বয়স এখন ৩৩ বছর। ৩৪-৩৫ বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অনেকের অভিষেক হয়, ৪০-৪২ বছর পর্যন্ত খেলে। পারফর্মেন্স আর ফিটনেস ঠিক থাকলে আমি যতদিন পারি জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাব। নির্দিষ্ট করে বললে, আরও চার-পাঁচ বছর আমি খেলা চালিয়ে যেতে চাই। '

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa