ঢাকা, শনিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২, ১৯ শাওয়াল ১৪৪৩

ক্রিকেট

‘সে সময় তিনটি রিভিউ থাকলে ১ লাখ রান করতেন শচীন’!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
‘সে সময় তিনটি রিভিউ থাকলে ১ লাখ রান করতেন শচীন’!

ক্রিকেটবিশ্বের কিংবদন্তি ভারতীয় ব্যাটার শচীন টেন্ডুলকার। অতীতে দলের হয়ে যে অবদান রেখে গেছেন তিনি তা এখনও ইতিহাসের পাতায় লেখা আছে।

বর্তমানে বোলারদের থেকে ব্যাটারদের সুবিধা অনেকটাই বাড়িয়ে দেওয়া হচ্ছে। পাকিস্তানের স্পিডস্টার শোয়েব আখতার মনে করেন, বর্তমানে যদি শচীন খেলতেন, তাহলে ১ লাখ রান করতেন তিনি! 

নিজের ইউটিউব চ্যানেলে ভারতের সাবেক কোচ রবি শাস্ত্রীর সঙ্গে আলাপচারিতায় শোয়েব বলেন, ‘নতুন বলে নিয়ম আরও কঠোর করা উচিত। এখন ব্যাটারদের অনেক সুবিধা দেওয়া হচ্ছে। এখন তিনটি রিভিউ থাকছে, আমাদের সময় তিনটি রিভিউ থাকলে শচীন ১ লাখ রান করতে পারতেন! শচীনের জন্য সত্যই আমার কষ্ট হয়। তিনি খেলেছেন ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস, শেন ওয়ার্নদের বিপক্ষে। তাছাড়া এই প্রজন্মের ফাস্ট বোলারদের বিপক্ষেও খেলেছেন। এজন্যই আমি শচীনকে খুব টাফ ব্যাটার বলি। ’

শোয়েবের বক্তব্যের সঙ্গে একমত হয়ে শাস্ত্রী বলেন, ‘যদি কেউ ব্যালান্স করতে চায় তাহলে ওভার পিছু ২টি বাউন্সারে সীমাবদ্ধ রাখলে হবে না। বাউন্সার বাড়াতে দিতে হবে। তবেই রোমাঞ্চ বাড়বে। এখন যে পরিমাণ ক্রিকেট হয় সেটাও মাথায় রাখতে হবে। আমাদের সময় টি-টোয়েন্টি ক্রিকেট হতো না! বছরে ১২ থেকে ১৪টি টেস্ট হতো। বোলাররা অনেক বেশি ফিট থাকত। একই বোলার সব ফরম্যাটে খেললে, তার থেকে লাল বলের ক্রিকেটে একই জিনিস আশা করা যায় না। এভাবে এক-দুই বা তিন বছর পারফর্ম করা যায়! তারপর জ্বালানি ফুরিয়ে যাবে। ’

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa