ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

সরফরাজকে 'বাস কন্ডাক্টর' বলে খোঁচা সালমান বাটের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
সরফরাজকে 'বাস কন্ডাক্টর' বলে খোঁচা সালমান বাটের

শুরুটা করেছিলেন সালমান বাট নিজেই। সরফরাজ আহমেদের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন সাবেক পাকিস্তানি ব্যাটার ও অধিনায়ক।

তাকে ঘায়েল করতে আরেক সাবেক অধিনায়ক সরফরাজও 'জুয়াড়ি' বলে অভিহিত করেন। তবে সালমানও কম যান না। এবার তিনি সরফরাজকে রীতিমত 'বাস কন্ডাক্টর' বলে খোঁচা দিলেন।

চলতি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ছন্দে নেই সরফরাজ। পাকিস্তানি উইকেটরক্ষক-ব্যাটারকে এজন্য খেলায় মন দিতে বলেছিলেন সালমান। উত্তরে সরফরাজ টুইটারে লিখেছিলেন, 'যে জুয়াড়ি মাঠে নেমে পাকিস্তানকে বেচে দেয়, সে যদি দায়বদ্ধতা নিয়ে ভাষণ দেয় তাহলে সৃষ্টিকর্তাই আমাদের বাঁচাতে পারবেন। ' 

কিন্তু সরফরাজের এই বক্তব্য নিয়ে বাট এতদিন চুপ ছিলেন। তবে শেষ পর্যন্ত মৌনতা ভেঙে ইউটিউবে তিনি এর জবাব দিয়েছেন। সরফরাজকে উদ্দেশ্য করে সালমান বাট বলেন, 'তুমি ভুল দোকানে এসেছ। যা চাইছ তা এখানে পাবে না। এখানে অনেক দোকান আছে, যেখানে লোকেরা বাসের কন্ডাক্টরের মতো চিৎকার করতে থাকে। তুমি সেখানে যেতে পার। ' 

২০১০ সালে লর্ডস টেস্টে মোহাম্মদ আমির, মোহাম্মদ আসিফদের সঙ্গে ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকার প্রমাণ পাওয়া যাওয়ায় নিষিদ্ধ হন সালমান বাট। আমির ২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলেও সালমান-আসিফের আর ফেরা হয়নি। মূলত সেদিকেই ইঙ্গিত করেছিলেন সরফরাজ। কিন্তু এর জবাবে যে তাকে 'বাস কন্ডাক্টর' বলবেন সালমান, তা হয়ত কেউ ভাবেনি। তবে পাকিস্তানে সাবেক ও বর্তমান ক্রিকেটারদের অনেকেই বিতর্কে জড়ানোকে অভ্যাস বানিয়ে ফেলেছেন। সরফরাজ-বাট সেই বিতর্কেরই একটি নতুন নমুনা।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।