ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

প্রোটিয়াদের বিপক্ষে কিউইদের রানপাহাড়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
প্রোটিয়াদের বিপক্ষে কিউইদের রানপাহাড়

ক্রাইস্টচার্চ টেস্টের দ্বিতীয় দিন শেষে ম্যাচের নিয়ন্ত্রণ উঠে গেছে নিউজিল্যান্ডের হাতে। দক্ষিণ আফ্রিকা মাত্র ৯৫ রানে গুঁটিয়ে যাওয়ার পর প্রথম ইনিংসে কিউইরা করেছে ৪৮২ রান।

 

এদিকে দক্ষিণ আফ্রিকা নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৩৪ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে। ডিন এলগাররা এখনও পিছিয়ে ৩৫৩ রানে।  

আজ শুক্রবার ৩ উইকেটে ১১৬ রানে দিন শুরু করেছিলনিউ জিল্যান্ড। হেনরি নিকোলস ৩৭ ও নাইটওয়াচম্যান নিল ওয়াগনার ২ রানে অপরাজিত থেকে মাঠে নামেন। ৫ ও ২৪ রানে জীবন পাওয়া নিকোলস ১৫৬ বলে ১১ চারে সেঞ্চুরি করেন। দ্বিতীয় সেশনের মাঝামাঝি সময়ে তিনি আউট হন ১০৫ রান করে। তার আগে হাফ সেঞ্চুরিবঞ্চিত ওয়াগনারকে (৪৯) বিদায় করে ৮০ রানের জুটি ভাঙেন রাবাদা।

ডেরিল মিচেলের সঙ্গে ৪৮ ও ব্লান্ডেলকে নিয়ে ৩৪ রান যোগ করেন নিকোলস। তার বিদায়ের পর কলিন ডি গ্র্যান্ডহোমকে সঙ্গী করে স্কোরবোর্ড আরো মজবুত করেন ব্লান্ডেল। ৪২ বলে ৪৫ রান করে ডি গ্র্যান্ডহোম বিদায় নেন। ব্লান্ডেলকে বেশি সময় দিতে পারেননি কাইল জেমিসন (১৫) ও টিম সাউদি (৪)। তবে বল হাতে দারুণ দাপটের পর শেষ জুটিতে ব্লান্ডেলের সঙ্গে চমৎকার এক জুটি গড়েন হেনরি। ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি করেন তিনি।

এই জুটিতে কিউইদের স্কোর সাড়ে চারশ ছাড়ায়।  

ব্লান্ডেল তৃতীয় সেঞ্চুরির পথে ছুটছিলেন। মার্কো জানসেনের বলে উইকেটকিপার কাইল ভেরিন্নের হাতে দুর্ভাগ্যজনকভাবে ধলা পড়েন তিনি। রিভিউ নেন প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার, তাতে দেখা যায় ব্যাটে বল হালকা ছুঁয়ে উইকেটকিপারের গ্লাভসে ধরা পড়েছে। মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি উদযাপন হয়নি ব্লান্ডেলের। ৩১ বছর বয়সী ব্যাটসম্যান ১৩৮ বলে ১২ চারে ৯৬ রান করেন। ৯৪ রানের জুটি গড়তে হেনরি অবদান রাখেন ৫৮ রান করে।  

দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ তিন উইকেট নেন ডুয়ান্নে অলিভিয়ের। দুটি করে পান রাবাদা, গ্লেন্টন স্টুরমান ও এইডেন মার্করাম।

জবাব দিতে নেমে টিম সাউদির বোলিং তোপে পড়ে প্রোটিয়ারা। সারেল আরউইকে রানের খাতা খুলতে দেননি কিউই পেসার, দ্বিতীয় বলেই আউট। পরে হেনরি ফেরান অধিনায়ক এলগারকে (০)। মার্করামও সুবিধা করতে পারেননি, সাউদির শিকার হন ২ রান করে। রাসি ফন ডার ডুসেন (৯*) ও টেম্বা বাভুমা (২২*) তৃতীয় দিন প্রোটিয়াদের ইনিংস পরাজয়ের হাত থেকে বাঁচাতে লড়াই শুরু করবেন।  

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।