ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

টস হেরে ফিল্ডিংয়ে বরিশাল, খেলছেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
টস হেরে ফিল্ডিংয়ে বরিশাল, খেলছেন সাকিব ছবি: শোয়েব মিথুন

২০২২ বিপিএলের ফাইনালে ম্যাচে টস জিতে ব্যাটিং বেছে নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফলে শুরুতে ফিল্ডিং করবে ফরচুন বরিশাল।

করোনা পরীক্ষায় নেগেটিভ হওয়ায় এই ম্যাচে খেলছেন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান।

আসরের ফাইনালে শুক্রবার মিরপুর শের-ই-বাংলায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল। এর মধ্যে কুমিল্লা তৃতীয় এবং বরিশাল প্রথম শিরোপার জন্য লড়ছে।  

ফাইনালের আগের দিন অর্থাৎ গতকাল (বৃহস্পতিবার) শের-ই-বাংলায় দুই দলের অধিনায়কদের ফটোসেশনে হাজির হননি সাকিব। তার বদলে কুমিল্লার অধিনায়ক ইমরুল কায়েসের সঙ্গে ট্রফি হাতে পোজ দেন বরিশালের উইকেটরক্ষক-ব্যাটার নুরুল হাসান সোহান।  

এ নিয়ে দিনভর নানান আলোচনা-সমালোচনার পর জানা গেল, একটি বিজ্ঞাপনের শুটিংয়ে অংশ নিতে বায়ো বাবলের বাইরে গিয়েছিলেন সাকিব। পরে অবশ্য করোনা নেগেটিভ হয়ে দলের সঙ্গে যোগ দেন তিনি। অবশ্য শুটিংয়ে অংশ নেওয়ায় ফাইনালের আগে দলের সঙ্গে অনুশীলন করেননি কোয়ালিফায়ার ম্যাচের আগে টানা পাঁচ খেলায় ম্যাচ-সেরা নির্বাচিত হয়ে বিশ্বরেকর্ড গড়া এই অলরাউন্ডার।  

আজকের ফাইনাল জিতলে প্রথমবারের মতো বিপিএল শিরোপা ঘরে তুলবে বরিশাল। অন্যদিকে কুমিল্লার সামনে তৃতীয় শিরোপার হাতছানি। তিন শিরোপা আছে কেবল ঢাকার ফ্র্যাঞ্চাইজির। কিন্তু দুইবার ঢাকা গ্ল্যাডিয়েটর্স এবং একবার ঢাকা ডায়নামাইটস হিসেবে শিরোপা জিতেছে তারা। ফলে একক ফ্র্যাঞ্চাইজি হিসেবে কুমিল্লার সামনে প্রথমবার ৩টি শিরোপা জেতার সুযোগ অপেক্ষা করছে।

শহরের নাম ঠিক থাকলেও বিপিএলে ফ্র্যাঞ্চাইজির মালিকানা পরিবর্তনের পাশাপাশি নামও বদলে যায়। এই যেমন বরিশালের ফ্র্যাঞ্চাইজির নাম আগের আসরগুলোয় ছিল কখনো বার্নার্স, কখনো আবার বুলস। এবার তাদের নাম বদলে হয়েছে ফরচুন। তবে কোনোবারই তারা শিরোপা জিততে পারেনি। এবার জিতলে তাই প্রথমবার শিরোপা যাবে বরিশালে।

এই ম্যাচের একাদশে এক পরিবর্তন নিয়ে নেমেছে বরিশাল। জিয়াউর রহমানের জায়গায় এসেছেন সৈকত আলী। তবে কুমিল্লার একাদশ অপরিবর্তিত।

কুমিল্লার একাদশ: ইমরুল কায়েস (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), আরিফুল হক, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, তানভীর ইসলাম, শহিদুল ইসলাম, মাহমুদুল হাসান জয়, সুনীল নারাইল, মঈন আলী এবং ফাফ ডু প্লেসি।

বরিশালের একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), মুনিম শাহরিয়ার, ক্রিস গেইল, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, ডোয়াইন ব্র্যাভো, সৈকত আলী, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মুজিব-উর-রহমান, শফিকুল ইসলাম এবং মেহেদী হাসান রানা।

 বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।