ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পেল না শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
অস্ট্রেলিয়ার কাছে পাত্তাই পেল না শ্রীলঙ্কা সংগৃহীত ছবি

টানা ৩ ম্যাচ জিতে এরইমধ্যে সিরিজ পকেটে পুরেছে অস্ট্রেলিয়া। এবার চতুর্থ ম্যাচে গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটে ভর করে শ্রীলঙ্কাকে সহজে হারাল অজিরা।

 

মেলবোর্নে শুক্রবার লঙ্কানদের ৬ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। শুরুতে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৩৯ রানের সংগ্রহ পায় সফরকারীরা। জবাবে ৪ উইকেট হারালেও ১১ বল হাতে রেখেই জয় তুলে নেয় স্বাগতিকরা।

লক্ষ্য তাড়ায় নেমে দলীয় ১৯ রানে ওপেনার বেন ম্যাকডারমটের উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর অধিনায়ক অ্যারন ফিঞ্চ (২) দ্রুত বিদায় নিলে চাপ বাড়ে। আরেক ওপেনার অ্যাস্টন আগারও (২৬) ইনিংস বড় করতে পারেননি। তবে প্রথমে জশ ইনগ্লিস ২০ বলে ৪০ রানের ঝড় তুলে অজিদের ঘুরে দাঁড়ানোর পথ দেখান।  

বাকি পথ মার্কাস স্টইনিসকে (৮*) নিয়ে সহজেই পাড়ি দেন দেখেশুনে খেলতে থাকা ম্যাক্সওয়েল। এই ডানহাতি ব্যাটার ৩৯ বলে ৩ চারে ৪৮ রান নিয়ে অপরাজিত থাকেন।

বল হাতে ২টি উইকেট নেন লঙ্কান পেসার লাহিরু কুমারা। ১টি করে উইকেট গেছে মাহিশ থিকসানা ও দুশমন্থ চামিরার দখলে।

এর আগে ওপেনার পাথুম নিশাঙ্কার ৪৬, কুশল মেন্ডিসের ২৭ এবং চারিথ আসালাঙ্কার ২২ রানের ইনিংসে ভর করে মাঝারি সংগ্রহ গড়ে শ্রীলঙ্কা। এছাড়া আরেক ওপেনার দানুশকা গুনাথিলাকা ১৭ এবং চামিকা করুণারত্নে ১টি করে উইকেট নিয়েছেন।  

বল হাতে অস্ট্রেলিয়ার ঝাই রিচার্ডসন ও কেন রিচার্ডসন ২টি করে উইকেট নিয়েছেন। এছাড়া অ্যাস্টন আগার ও অ্যাডাম জাম্পার ঝুলিতে গেছে ১টি করে উইকেট।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন ম্যাক্সওয়েল।

এই জয়ে সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

বাংলাদেশ সময়: ১৮১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।