ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

টি-টোয়েন্টিতেও ভারতের কাছে হোয়াইটওয়াশড ক্যারিবিয়রা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
টি-টোয়েন্টিতেও ভারতের কাছে হোয়াইটওয়াশড ক্যারিবিয়রা

নিজেদের মাটিতে দাপট দেখিয়ে ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ করলো ভারত। রোববার (২০ ফেব্রুয়ারিহ) কলকাতার ইডেন গার্ডেনে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে ক্যারিবিয়দের ১৭ রানে হারিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় রোহিত শর্মার দল।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভালো শুরু করতে পারেনি ভারত। রোহিত শর্মা, শ্রেয়াস আইয়াররা ব্যর্থ হয়েছেন। তবে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান সূর্যকুমার যাদব। মাত্র ৩১ বলে ৬৫ রানের ইনিংস খেলেছেন মুম্বাই ইন্ডিয়ান্সের এই ব্যাটার। ১টি চার মারলেও তিনি হাঁকিয়েছেন ৭টি ছক্কা।

১৯ বলে ৩৫ রানে অপরাজিত ছিলেন ভেঙ্কটেশ আইয়ার। পঞ্চম উইকেটে সূর্যকুমার ও ভেঙ্কটেশ ৩৭ বলে ৯১ রান যোগ করেন।  দুজনের বিধ্বংসী ব্যাটিংয়ে শেষ পাঁচ ওভারে ৮৬ রান যোগ করে ভারত। ফলে ৫ উইকেটে ১৮৪ রানের সংগ্রহ পায় তারা।

১৮৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নামা ওয়েস্ট ইন্ডিজ নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৭ রান তুলতে সমর্থ হয়। ৪৭ বলে ৬১ রান করেন নিকোলাস পুরান। এছাড়া রোমারিও শেফার্ড ২১ বলে ২৯ ও রভম্যান পাওয়েল ১৪ বলে ২৫ রান করেন। ভারতের হার্শাল প্যাটেল তিনটি উইকেট নেন। দুটি করে উইকেট পেয়েছেন দীপক চাহার, ভেঙ্কাটেশ আইয়ার ও শার্দূল ঠাকুর। ম্যাচ ও সিরিজ সেরা নির্বাচিত হয়েছেন সূর্যকুমার যাদব।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।