ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

সেঞ্চুরির পথে লিটন, এগোচ্ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
সেঞ্চুরির পথে লিটন, এগোচ্ছে বাংলাদেশ ছবি: উজ্জ্বল ধর

দারুণ ব্যাট করে দলের সংগ্রহ বাড়াতে থাকেন মুশফিক ও লিটন। ৮ চারে ৬৫ বলে অর্ধশতক তুলে নেন লিটন দাস।

অপরদিকে ব্যাট করতে থাকা মুশফিক ফিফটির দেখা পান ৬০ বলে। ১০৮ বলে ১০০ রানের দুর্দান্ত জুটি গড়েন এই দুই ব্যাটার।  

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৭ ওভারে ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ২০৯ রান। ৮৬ রানে অপরাজিত থেকে ব্যাট করছেন লিটন দাস। মুশফিক অপরাজিত আছেন ৬০ রানে

এর আগে রেকর্ড গড়ার লক্ষ্যে প্রথমে ব্যাট করতে নেমে ধীরগতির শুরু করেন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস। গত ম্যাচে বল হাতে চার উইকেট নেওয়া ফজল হক ফারুকির বল দেখেশুনে খেলছিলেন তারা। তবে সপ্তম ওভারে এসে আর পারলেন না তামিম ইকবাল। ফারুকির এলবিডব্লিওর ফাদে পড়ে বিদায় নেন তিনি। রিভিউ নিয়েও লাভ হয়নি। ২৪ বলে ১২ রান করে সাঝঘরে ফেরেন টাইগার অধিনায়ক।

তামিমের বিদায়ের পর ব্যাট করতে নেমে থিতু হয়ে ব্যাট করতে থাকেন সাকিব। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি তিনি। ষষ্ঠদশ ওভারে রশিদ খানের বলে এলবিডব্লিউ হয়ে ২০ রান সংগ্রহ করে বিদায় নেন দেশসেরা এই অলরাউন্ডার। এরপর ব্যাট করতে নেমে লিটন দাসকে সঙ্গ দেন মুশফিকুর রহিম।

এর আগে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।

সিরিজের প্রথম ম্যাচে দারুণ প্রত্যাবর্তনে আফিফ হোসাইন ও মেহেদি হাসান মিরাজের ব্যাটে ভর করে জয়ের দেখা পায় বাংলাদেশ। গত ম্যাচের একাদশ নিয়েই এই ম্যাচে খেলতে নেমেছে টাইগাররা। অপরদিকে আফগানিস্তানের একাদশে এসেছে তিন পরিবর্তন। একাদশ থেকে বাদ পড়েছেন ইবরাহিম জাদরান, গুলবাদিন নাইব ও ইয়ামিন আহমাদজাই। সুযোগ পেয়েছেন রিয়াজ হাসান, ফরিদ আহমেদ মালিক ও আজমতউল্লাহ ওমরজাই।

প্রথম ম্যাচে জয় পাওয়া বাংলাদেশ এই ম্যাচ জিতলেই গড়বে অনন্য কীর্তি। প্রথমবারের মত আইসিসি ওয়ানডে সুপার লিগের শীর্ষে উঠবে তামিম ইকবালের দল। একইসাথে প্রথম দল হিসেবে স্পর্শ করবে ১০০ পয়েন্ট। বর্তমানে ৯০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে অবস্থান করছে টাইগাররা।  

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।